কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজটি সত্যিই অন্যরকম: বিচারপতি হাবিবুল গনি

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবান : ‘অনগ্রসর শিশু-কিশোরদের নিয়ে দুর্গম পাহাড় কোণে প্রচারবিমুখ শিক্ষা প্রতিষ্ঠানটি সত্যিই অন্যরকম, যা প্রশংসার দাবি রাখে। কারণ যেভাবে শিক্ষা, খেলাধুলা ও মূল্যবোধ নিয়ে এখানের শিশুরা বেড়ে ওঠার সুযোগ পাচ্ছে, তা অন্য কোথাও দেখা যায়নি।

বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের বোধিছড়াস্থ কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ পরিদর্শনকালে শিক্ষার্থীদের প্যারেড নৈপুণ্য ও ব্যান্ডবাদনা দেখার পর বুধবার বিকেলে এ মন্তব্য করেন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. হাবিবুল গনি। তিনি শিশু স্কুল ও কলেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কোয়ান্টামের এই সুযোগটাকে তোমরা কাজে লাগাবে। ইতোমধ্যে তোমরা অনেকে বুয়েট, মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছ। তোমরা এখন ভালো ও দক্ষ মানুষ হয়ে গড়ে উঠলে দেশ ও জাতি সমৃদ্ধ হবে।

তিনি আরও বলেন, আমি কোয়ান্টামের যোগ-মেডিটেশন সম্পর্কে শুনেছিলাম। কিন্তু দেশের প্রত্যন্ত অঞ্চলে এরকম একটি সুসংগঠিত শিক্ষা প্রতিষ্ঠানের মতো সেবামূলক কার্যক্রম আছে তা আমার জানা ছিল না। এ জন্যে এর প্রতিষ্ঠাতা শহীদ আল বোখারী মহাজাতককে এবং তার সাথে যারা এই সেবামূলক কাজে নিজেকে নিবেদিত করেছেন তাদের আমি অভিবাদন জানাই।’

পরিদর্শনকালে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমদ ও কোয়ান্টাম ফাউন্ডেশনের অর্গানিয়ার এডভোকেট আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেষে চৌকস প্যারেড দল গার্ড অব অনার প্রদানের পর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে মাননীয় বিচারপতিকে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মুগ্ধ করে তোলেন বলে জানান, কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমদ।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: