বান্দরবানে শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত কমিটির শপথ পড়ালেন- পার্বত্য মন্ত্রী

মোহাম্মদ আলী, বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবান : পার্বত্য জেলার জীপ-কার-মাক্রোবাস শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে নব-নির্বাচিত কমিটির অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শপথ বাক্য পাঠ করান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

১২নভেম্বর- ২০২২ শনিবার সন্ধ্যা ৭টায় বান্দরবান হিলভিউ কনভেনশন সেন্টারে ঝমকালো আয়োজনে নবনির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক ও শপথ গ্রহণ ও পরিচিত সভার আয়োজন করা হয়। বান্দরবান মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন এর নব নির্বাচিত সভাপতি মোঃ জাফর ইকবাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, আর্মপুলিশের সিনিয়র কর্মকর্তা আলী আহমেদ,বান্দরবানের পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম পিপিএম, জেলা প্রশাসকের প্রতিনিধি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক লুৎফর রহমান, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম চৌধুরী, বান্দরবান বিআরটিএ সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং বান্দরবান সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বান্দরবান ট্রাক মালিক সমিতির সভাপতি বাবু অমল কান্তি দাশ, পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক ও মাসিক নীলাচল পত্রিকার সম্পাদক আলহাজ্ব মোঃ ইসলাম কোম্পানি, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, ট্রাক সমিতির নেতা আলহাজ্ব মোঃ মুছা কোম্পানি, সমিতির নেতা মোঃ শফিকুল আলম বাবুল,ট্রাক মিনি ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা বশির খাঁন। অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করেন, বান্দরবান মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত সহ-সভাপতি মোঃ জাফর ইকবাল। সহ-সভাপতি আব্দুর রশিদ, শ্রমিক ইউনিয়ন নব-নির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলমগীর, সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন বাচ্চু, কোষাধ্যক্ষ মোঃ বাদশা, প্রচার সম্পাদক মোঃ জাহেদ, দপ্তর সম্পাদক মোঃ সাইফুল।

প্রধান অতিথি বলেন, বান্দরবান একটি পর্যটন নগরী, কক্সবাজারের পরে দ্বিতীয় স্থানে বান্দরবান এর নাম উঠে আসে এখানে দেশী-বিদেশী পর্যটক আস্ছে,পর্যটকরা আমাদের অতিথি আমরা অতিথিদের যে ভাবে সম্মান করা দরকার আমরা তাদেরকে সে ভাবে সম্মান করবো, চালক ভাইরা যদি তাদের সাথে সুন্দর আচরণ করে তাহলে সেই পর্যটক দেশে-বিদেশে বান্দরবানের সুনাম ছড়িয়ে দিবে,যার ফলে বান্দরবানে আরো বেশী,বেশী পর্যটক আসবে, পর্যটক আসার কারণে আপনাদের জীবনে চলার মান আরো উন্নত হবে। আর যদি আপনারা পর্যটকদের সাথে ভাল ব্যবহার না করেন তাহলে তারা বান্দরবান সম্পর্ক একটা খারাপ মন্তব্য করবে যার ফলে আপনি একজনের জন্য পুরো বান্দরবানের মানুষকে তারা খারাপ বলবে, সেই জন্য আপনারা আরো বেশী সেবা দানের মানসিকতা নিয়ে গাড়ী চালা বেন, আর আপনারা নিয়মের বাইরে অতি জোরে গাড়ী চালাবেন না? কারণ একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না।

পরে বান্দরবান জীপ-কার-মাইক্রোবাস ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম মোহাম্মদ ইলিয়াছ সহ অন্যান্য যারা নিহত হয়েছেন তাদের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: