সোনাহাট স্থলবন্দরে শিগগিরই ইমিগ্রেশন চালু হবে, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

আসাদুজ্জামান খোকন, কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রাম : ভূরুঙ্গামারীর সোনাহাট স্থল বন্দরে স্বল্পতম সময়ে ইমিগ্রেশন কার্যক্রম চালু হবে। সোনাহাট স্থল বন্দরের রাজস্ব আয় বৃদ্ধি বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটা বলেন, প্রধান মন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। সোমবার সকালে সোনাহাট স্থলবন্দর কর্তৃপক্ষের সভা কক্ষে আমদানি ও রপ্তানিকারক এবং সিএন্ডএফ নেতৃবৃন্দের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আমদানি ও রপ্তানিকারক ও সিএন্ডএফ নেতৃবৃন্দ বলেন, ইমিগ্রেশন চালু না থাকায় ব্যবসায়িদের আমদানি ও রপ্তানি কার্যক্রম পরিচালনা করতে ভোগান্তি পোহাতে হচ্ছে। এতে আমদানি ও রপ্তানি কম হচ্ছে। এছাড়া সোনাহাট শুল্ক স্টেশনের সার্ভার সমস্যার কারণে কাস্টম ক্লিয়ারেন্স পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। স্থল বন্দরের রাজস্ব আয় বাড়াতে দ্রুত এসব সমস্যার সমাধান করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেন, ইমিগ্রেশন চালুর ব্যাপারে ইতোমধ্যে প্রাথমিক কাজ শুরু হয়েছে। আগামী মাসে ভারতের সাথে অনুষ্ঠিত হতে যাওয়া পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে ইমিগ্রেশেনের বিষয়টি এজেন্ডা হিসাবে রাখা হবে। আশা করা যায় স্বল্পতম সময়ে এই স্থল বন্দরে ইমিগ্রেশন চালু করা সম্ভব হবে।

এসময় অন্যদের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, আশ্রায়ন-২ প্রকল্পের পরিচালক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান, মহাপরিচালক প্রশাসন (প্রধান মন্ত্রীর কার্যালয়) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, বিজিবি অধিনায়ক মো. আব্দুল মোত্তাকিম, ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা প্রমূখ উপস্থিত ছিলেন।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: