লামায় জাগো ফাউন্ডেশনের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবান : চলো আনন্দের সাথে শিখি -এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বান্দরবান জেলার লামা উপজেলায় জাগো ফাউন্ডেশনের ‘এডুকেট দ্যা মোষ্ট ডিসএডভান্টেজ্ড চিলড্রেন (ইএমডিসি)’ প্রকল্পের অবহিতরণ সভা সোমবার (৬ মার্চ) অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। এতে পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কী রানী দাশ, জাগো ফাউন্ডেশনের চেয়ারম্যান করভি রাকসান্দ দ্রুব, ইউনিসেফ’র এডুকেশন অফিসার রুবাইয়া মঞ্জুর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন ও মোহাম্মদ ইদ্রিস কোম্পানী বিশেষ অতিথি ছিলেন।

এ সময় প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য ও কার্যক্রমের উপর বিস্তারিত তুলে ধরেন, টেকনিক্যাল অফিসার কাউসার আহমদ ইমন ও মনিটরিং এন্ড রিপোর্টিং অফিসার আবুল হাসনাত তারেক। সভায় প্রকল্পের সিনিয়র ম্যানেজার কামরুল কিবরিয়া অয়ন, উপজেলা কো-অর্ডিনেটর জিহাদুল ইসলাম, আলীকদম উপজেলা কো-অর্ডিনেটর ফয়সাল হক সহ বিভিন্ন সরকারী ও পাড়াকেন্দ্রের শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জাগো ফাউন্ডেশনের প্রকল্প ম্যানেজার এস.এ.এস.পি.এ করিম বলেন, প্রাথমিক শিক্ষা উপযোগি সুবিধা বঞ্চিত ও পিছিয়ে পড়া শিশুদের শিখন সহায়তা প্রদান করাই মূলত প্রকল্পের মূল লক্ষ্য। লামা উপজেলার আজিজনগর, ফাঁসিয়াখালী, ফাইতং, গজালিয়া, রুপসীপাড়া, সরই, লামা সদর ও পৌরসভায় সহ পাশের আলীকদম উপজেলা সদর, চৈক্ষ্যং, করুকপাতা ও নয়াপাড়ায় এ প্রকল্পের কার্যক্রম পরিচালনা করা হবে। বর্তমানে প্রকল্পের উপকারভোগী শিশুর সংখ্যা ৩২৩ জন। আগামী ২০২৬ সাল পর্যন্ত এ প্রকল্পের সময় সীমা রয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: