ভূরুঙ্গামারীতে বিকাশ কর্মীর টাকা ছিনতায়ের মূল হোতা আটক

আবু মুসা, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রাম : ভূরুঙ্গামারীতে আলোচিত ফিল্মী কায়দায় বিকাশ কর্মীর কাছ থেকে ১৫ লাখ টাকা ছিনতায়ের অবশিষ্ঠ ৭,৪০,০০০ টাকার মধ্যে আরও ৬,৬০,০০০ টাকাসহ মূল হোতাকে গ্রেফতার করেছে ভূরুঙ্গামারী থানা পুলিশ।

দীর্ঘদিন আন্তগোপনে থাকার পর তথ্যপ্রযুক্তি ব্যবহার ও গুপ্তচর নিয়োগের মাধ্যমে আসামী মোঃ মোস্তফা (৩০) কে কুড়িগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের সহযোগীতায় ভূরুঙ্গামারী থানা পুলিশ কর্তৃক কুড়িগ্রাম থানাধীন জিয়া বাজার এলাকা হতে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (২৫ এপ্রিল) আনুমানিক বিকাল সাড়ে পাঁচটার দিকে আটক করা হয় তাকে।

গ্রেফতারের পর আসামী মোস্তফাকে জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে ও তার হেফাজতে দস্যুতালব্ধ টাকা আছে বলে স্বীকার করে। আসামীর স্বীকারোক্তি মোতাবেক ধৃত আসামী সহ অভিযান পরিচালানা করে বুধবার (২৬ এপ্রিল) রাত ৩.৪৫ মিনিটে তার বসতবাড়ির একটি ঘরের চাঙ্গের উপর হতে বিকাশের জনতা ট্রেডার্স কোম্পানির ব্যাগসহ ৬,৬০,০০০ টাকা উদ্ধার করা হয়।

এর আগে, রবিবার (১৯ মার্চ) দুপুর সাড়ে বারোটার দিকে তিন ছিনতাইকারীর একটি চক্রের মাধ্যমে উপজেলার বঙ্গ সোনাহাট ইউনিয়নের লক্ষিমোড় ও ঘুন্টিঘরের মাঝামাঝি জায়গায় বিকাশ কর্মীর ১৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলার বিকাশ এজেন্ট মেসার্স জনতা ট্রেডার্স এর ব‍্যাংক একাউন্ট থেকে রোববার সকালে ইসলামী ব‍্যাংক ভূরুঙ্গামারী শাখা থেকে টাকা উঠিয়ে বিভিন্ন রোডের ১০ জন কর্মীর মাঝে ভাগ করে দেয়ার উদ্দেশ্যে সোনাহাট রোডে শ্রী শুভ কুমার রায় ও বিদ‍্যুৎ চন্দ্র বর্মণ নামের ২ জন কর্মী ১৫ লাখ টাকা নিয়ে রওয়ানা করেন। ভূরুঙ্গামারী – সোনাহাট স্থলবন্দর সড়কের লক্ষিমোড় ও ঘুন্টিঘরের মাঝামাঝি জায়গায় পৌছলে পিছন দিক থেকে একটি লাল রং এর ১৫০ সিসি পালসার মোটর সাইকেল তাদের ধাক্কা দিলে তারা রাস্তায় পড়ে যান। এসময় ফিল্মী কায়দায় টাকার ব‍্যাগ নিয়ে দ্রুত চলে যায় ছিনতাই কারীরা। এতে বিকাশের ২ কর্মী গুরুত্বর আহত হয়।

এ বিষয়ে ভূরুঙ্গামারী থানার ওসি নজরুল ইসলাম জানান, দুস্যতার ঘটনায় ব্যবহৃত মোটসাইকেল ও অন্যান্য সকল আলামত জব্দ করা হয়েছে এবং জড়িত সকল আসামীকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: