নানা আয়োজনে বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

মুহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি :

বান্দরবান : “নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উপলক্ষে বান্দরবানে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে পার্বত্য জেলা পরিষদের প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে গিয়ে জমায়েত হয়। পরে পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মৎস্য বিষয়ক কনভের্নিং কমিটির আহবায়ক কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইয়ং ম্রো। এসময় পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ রায়হান, সদস্য ক্যসাপ্রু, সদস্য ফাতেমা পারুল, জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ অভিজিৎ শীল, বান্দরবান সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা জহির উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জেলার ৬জন সফল মৎস্য চাষীকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

শেষে জেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয় এবং বিকল্প আয়বর্ধক কর্মসূচির আওতায় ১০জন মৎস্য চাষীকে প্যাডেল চালিত ভ্যান বিতরণ করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *