গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এখন বাংলাদেশের ফুটবলপ্রেমী ফ্যানদের

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা : গত বছরের ডিসেম্বরে বিশ্বকাপ ফুটবল চলাকালীন মাত্র ৪৮ ঘন্টায় ৫,৩৮২ জন বাংলাদেশী ফুটবলপ্রেমী তাদের প্রিয়দলের জার্সি পরে ছবি আপলোড দেন ‘ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস’-এর ওয়েবসাইটে। এই ছবিগুলো নিয়েই প্ল্যাটফর্মটি তৈরি করে জার্সি পরিহিতদের নিয়ে বিশ্বের সবচেয়ে বড় অনলাইন ফটো অ্যালবাম, আর এতেই হয়ে যায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ড। পুরো প্রক্রিয়ায় সহায়তা করে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ এবং প্রথম আলো ডটকম।

ফুটবলের প্রতি বাংলাদেশীদের ভালোবাসা আর উন্মাদনা আরো একবার বিশ্বদরবারে তুলে ধরতেই নেয়া হয় এই উদ্যোগ। রেকর্ড গড়ার জন্য দেশজুড়ে থাকা ফুটবল অনুরাগীরা ফিফা এবং প্রিয় দলের লোগো সম্বলিত জার্সি পরে ছবি তুলে ‘ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস’-এর ওয়েবসাইটে আপলোড দেন ১৬ ডিসেম্বর রাত নয়টা থেকে শুরু করে ১৮ ডিসেম্বর রাত নয়টা পর্যন্ত। গিনেস কর্তৃপক্ষের গাইডলাইন অনুসরণ করে এ রেকর্ড গড়ার লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েন দেশের অসংখ্য ফুটবলপ্রেমী। নানা যাচাই-বাছাইয়ের পর সম্প্রতি গিনেস কর্তৃপক্ষ বাংলাদেশের ফুটবলপ্রেমীদের দিলো ওয়ার্ল্ড রেকর্ডের এই স্বীকৃতি।

উল্লেখ্য, এর আগের রেকর্ডটি ছিলো যুক্তরাষ্ট্রের, যেখানে ৫,২৯৭ ব্যক্তি দেশটির ন্যাশনাল ফুটবল লীগ (এনএফএল)-এর বিভিন্ন দলের জার্সি পরে ছবি আপলোড দেন যা দিয়ে তৈরি হয় অনলাইন ফটো অ্যালবাম। এই লিংকে দেখা যাবে বাংলাদেশের করা রেকর্ডটি: https://www.guinnessworldrecords.com/world-records/117647-largest-online-photo-album-of-people-wearing-sports-jerseys-in-48-hours.

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *