শপথ নিচ্ছেন না মোকাব্বির

গণফোরামের উদীয়মান সূর্য প্রতীকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সদস্য মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে আগামীকাল বৃহস্পতিবার শপথ নিচ্ছেন না। শেষ মুহূর্তে এসে দলীয় সিদ্ধান্তের কারণে শপথ নিচ্ছেন না তিনি।

বুধবার বিকেলে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু তার শপথ না নেওয়ার বিষয়টি গণমাধ্যমকে জানান। এদিন বিকেলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে মোকাব্বির খানকে ডেকে কথা বলেন ড. কামাল হোসেন ও মোস্তফা মোহসীন মন্টু।

এরপর দুই লাইনের সংবাদ বিজ্ঞপ্তিতে মোস্তফা মোহসীন মন্টু জানান, গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খান অনিবার্য কারণবশত বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না।

তবে গণফোরাম থেকে নির্বাচিত আরেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ আগামীকাল ৭ মার্চ বেলা ১১ টায় শপথ নেওয়ার কথা রয়েছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল গণফোরাম থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোকাব্বির খান। অপর দিকে সুলতান মোহাম্মদ মনসুর গণফোরামের চিঠিতে মনোনয়ন জমা দিলেও তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন।

নির্বাচনের পরে জাতীয় ঐক্যফ্রন্ট জোটগতভাবে ফলাফল প্রত্যাখ্যান করে শপথ না নেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে ওই দুজন ব্যক্তিগতভাবে শপথ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। আর বিএনপি থেকে নির্বাচিত ছয় জন সংসদ সদস্য শপথ নেবেন না বলে জানায়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *