সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবিতে রাজধানীতে মানববন্ধন

ওঝা, লিগ্যাল ডেস্ক :

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছেন চাকরি প্রত্যাশীরা।

বাংলাদেশ ছাত্র পরিষদের ব্যানারে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

সংগঠনের সভাপতি আল আমিন রাজু মানববন্ধনে বলেন, সরকারি নিয়ম অনুসরণের ফলে বেসরকারি ব্যাংকসহ বহুজাতিক কোম্পানিগুলোও ৩০ বছরের বেশি বয়সী প্রার্থীদের নিয়োগ দেয় না। তাতে বেসরকারি ক্ষেত্রেও কাজের সুযোগ সঙ্কুচিত হয়ে যাচ্ছে।

“বাংলাদেশের মানুষের কর্মক্ষমতা ও গড় আয়ু বাড়লেও চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হচ্ছে না। মেধা ও যোগ্যতাকে কোনোভাবেই বয়সের ফ্রেমে আটকে দেওয়া উচিত নয়। আমরা চাই চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ বছর করা হোক।”

ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সেলিম বলেন, “উন্নত বিশ্ব তাদের জনগণকে জনশক্তিতে রূপান্তর করার জন্য চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়সের কোনো সীমারেখা রাখেনি। পাশের দেশেও চাকরিতে প্রবেশের বয়সসীমা আমাদের তুলনায় বেশি।”

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হলে তাতে সরকারের ব্যয় বাড়বে না মন্তব্য করে সেলিম বলেন, “কিন্তু তা হবে জনমুখী। এর ফলে উপকৃত হবে লাখ লাখ শিক্ষিত তরুণ-তরুণী ও তাদের পরিবার।”

এ দাবিতে আগামী ২২ মার্চ বাংলাদেশ ছাত্র পরিষদের ব্যানারে শাহবাগে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেন সংগঠনের সভাপতি আল আমিন রাজু।

অন্যদের মধ্যে বাংলাদেশ ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতা আবু বকর, ফাজরিয়া নাজমীন, শেখ ফয়সল ও সাইফুল ইসলাম পলাশ মানববন্ধনে বক্তব্য দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *