ঢাবি উপাচার্য ও ডীনের পদত্যাগের দাবি ছাত্রদলের

ঢাবি প্রতিনিধি/লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সান্ধ্যকালীন কোর্সে চিরকুটের মাধ্যমে বিশেষ ভর্তি প্রক্রিয়ায় জড়িতদের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

আজ দুপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদারের নেতৃত্বে ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি রাজু ভাস্তর্যের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শেখ রাসেল টাওয়ারের সামনে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল থেকে চিরকুটের মাধ্যমে ছাত্রলীগের নেতাদের ভর্তি প্রক্রিয়ার সাথে জড়িত ঢাকা বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের পদত্যাগ দাবি করা হয়। পাশাপাশি ভর্তিকৃতদের ডাকসু’র সদস্যপদ থেকে অব্যহতি এবং বহিস্কারেরও দাবি জানানো হয়।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, ডাকসু নির্বাচনে ছাত্রদল মনোনীত সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাশেদ ইকবাল খান, সহ সাংগঠনিক সম্পাদক হাসানুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণার পর ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা ছাত্রত্ব টিকিয়ে রাখতে ব্যবসায় শিক্ষা অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তি হন।

ভর্তির নীতিমালা অনুযায়ী, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল ওই প্রোগ্রামে ভর্তি হওয়া যায়। কিন্তু, অভিযোগ ওঠে এদের সবাই ভর্তি পরীক্ষার পরিবর্তে ঢাবি উপাচার্য ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের বিশেষ সুপারিশের(চিরকুট) মাধ্যমে ভর্তি হন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *