১০০ গ্রাম হেরোইনকে ১২ গ্রাম দেখানোর ব্যাখ্যা চাইলেন হাইকোর্ট

হাইকোর্ট রিপোর্টার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

১০০ গ্রাম হেরোইনকে ১২ গ্রাম জব্দ দেখানোর বিষয়ে রাজধানীর কাফরুল থানার দুই পুলিশ কর্মকর্তাকে পুনরায় লিখিত ব্যাখ্যা দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত।

দুই পুলিশ কর্মকর্তা জব্দকৃত হেরোইনের বিষয়ে লিখিত ব্যাখ্যা দিলে তা প্রত্যাখান করে রোববার (১৯ জানুয়ারি) বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আগামী রোববার এ ব্যাখ্যা দাখিল করতে হবে। দুই পুলিশ কর্মকর্তা হলেন- এসআই সোহেল রানা ও এসআই এমদাদ হোসাইন।

জানা গেছে, কাফরুল থানা এলাকা থেকে মো. সাগর নামে এক ব্যক্তিকে হেরোইনসহ গ্রেফতার করা হয়। পরে কাফরুল থানার এসআই সোহেল রানা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলার এফআইআর-এ ১০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে বলে উল্লেখ করা হয়। কিন্তু মামলাটির তদন্ত শেষে এসআই ইমদাদ বিচারিক আদালতে চার্জশিট দাখিল করেন এবং চার্জশিটে ১২ গ্রাম হেরোইন জব্দের তথ্য উল্লেখ করেন।

এদিকে, এই মামলায় আসামি বিচারিক আদালতে জামিন চেয়ে আবেদন জানান। কিন্তু তার আবেদন নামঞ্জুর হওয়ায় তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। আসামির ওই জামিন আবেদনের শুনানি করতে গিয়ে হাইকোর্ট দেখতে পান, মামলার এফআইআর ও চার্জশিটে জব্দকৃত হেরোইনের পরিমাণ নিয়ে বেশ অসঙ্গতি রয়েছে। তাই হাইকোর্ট এ বিষয়ে কাফরুল থানার সংশ্লিষ্ট এসআইকে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেন। এরই ধারাবাহিকতায় তারা আজ হাইকোর্টে লিখিত জবাব দাখিল করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *