আলীকদমে লিন কর্মশালা অনুষ্ঠিত

হাসান মাহমুদ, আলীকদম প্রতিনিধি

বান্দরবান : আলীকদমে উপজেলা পরিষদের বাৎসরিক পুষ্টি পরিকল্পনা (২০১৯-২০২০) পর্যালোচনা কর্মশালা ও লিন প্রকল্পের কার্যক্রম পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন আলীকদম উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবাল। বুধবার সকাল ১০টায় আলীকদম উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় লিডারশীপ টু এনসিউর এডিকুয়োট নিউট্রিশন (লিন) এর বিগত ০১ বছরের কার্যক্রম পর্যালোচনা ও মূল্যায়ন করা হয় এবং পরিবর্তী বছরের জন্য কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ সংগঠক জেসমিন চাকমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন লিন প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর শৈতিংয়ী। কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহতাব উদ্দিন চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক প্রমূখ।

কর্মশালায় বক্তারা বলেন, আলীকদম্ উপজেলা ৪টি ইউনিয়নে বিভক্ত হলেও কিছু কিছু দপ্তরে এখনো এই উপজেলার কার্যক্রম পরিচালনা হয় ২ ইউনিয়ন হিসেবে। যার ফলে অপর দুইটি ইউনিয়ন কিছু কিছু সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। সুতরাং সাবেক দুই ইউনিয়নের সীমানা অনুযায়ী কর্যক্রম পরিচালনা করলে জনসাধারণ সকল সুযোগ সুবিধার আওতায় আসবে এবং দুর্গম এলাকার লোকজন যাতে পুষ্টিহীনতায় না ভোগে সেদিকে লক্ষ রাখতে হবে। কর্মশালা শেষে ডব্লিউবিসি’র চার জন টিম লিডারকে ট্যাব ও চারজন উপকারভোগীকে মধুচাষের উপকরণ বিতরণ করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: