ভুরুঙ্গামারীতে শিশু সুরক্ষা ও বাল‍্যবিবাহ প্রতিরোধ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

আরিফুল ইসলাম, ভুরুঙ্গামারী প্রতিনিধি :

কুড়িগ্রাম : ভূরুঙ্গামারীতে শিশু সুরক্ষা নিশ্চিতকরণ ও বাল্যবিবাহ প্রতিরোধে বাংলাদেশ পুলিশ ও গ্রাম পুলিশ সদস্যদের ভূমিকা শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে। সিডা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক ও কারিগরী সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ এর বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস প্রকল্পের আওতায় ভূরুঙ্গামারী থানার ৫০জন পুলিশ সদস্য এবং উপজেলার ১০০জন গ্রাম পুলিশের সমন্বয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলায় শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে পরবর্তী করণীয় নির্ধারণ করা হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার, ফিরুজুল ইসলাম বলেন, সীমান্তবর্তী উপজেলা হওয়া সত্ত্বেও মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় এর গাইড লাইন ফলো করে ভূরুঙ্গামারীকে প্রাথমিকভাবে বাল্যবিবাহমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। এই সফলতা ধরে রাখতে আমাদের সকলকেই কাজ করতে হবে যেন সম্পূর্ণরূপে উপজেলাকে বাল্যবিবাহমুক্ত ঘোষণা করা যায়। আমরা প্রচেষ্ঠা অব্যাহত রেখেছি পাশাপাশি সকল দপ্তরে বাল্যবিবাহ প্রতিরোধে সম্পূরক কর্মসূচি বাস্তবায়ন করছি। সর্বস্তরের দায়বদ্ধতা নিশ্চিত করার মাধ্যমে শিশু নির্যাতনমুক্ত, বাল্যবিবাহমুক্ত, উন্নত উপজেলা তৈরীতে কাজ করার এখনই সময়।

সিনিয়র এএসপি (সার্কেল) শওকত আলী বলেন, আমরা সরকারের ম্যানডেট বাস্তবায়নে সকল প্রশাসনিক অফিসার একিভূত হয়ে সুন্দর আগামী বির্নিমাণে কাজ করছি। সরকারের এজেন্ডাকে বাস্তবায়নে আরডিআরএস বাংলাদেশ প্রশংসনীয় কর্মসূচি বাস্তবায়ন করছে।

এসময় উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকার অধিদপ্তর কুড়িগ্রাম এর সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান, ইন্সপেক্টর তদন্ত জাহিদুল ইসলাম, আরডিআরএস বাংলাদেশ এর উপজেলা সমন্বয়কারী রবিউল ইসলাম প্রমূখ। ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ, মুহাঃ আতিয়ার রহমান এর সভাপতিত্বে সভাটি সম্পন্ন করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: