ভূরুঙ্গামারীতে মামলার জেরে রাস্তা বন্ধ : ভোগান্তিতে কয়েকশো মানুষ

আসাদুজ্জামান খোকন, কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রাম : ভূরুঙ্গামারীতে মামলার জের ধরে একটি রাস্তা বন্ধ করে দিয়েছে বিবাদীপক্ষ। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে ওই এলাকার কয়েকশো মানুষকে। উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানী গ্রামে রাস্তা বন্ধ করে দেয়ার ঘটনা ঘটে।

জানা গেছে, দক্ষিণ বাঁশজানী গ্রামের আব্দুল লতিফের সাথে একই গ্রামের সোলায়মানের জমি সংক্রান্ত বিরোধ ও মামলা চলমান। এই মামলায় আদালত সোলায়মানকে জেল-হাজতে প্রেরণ করে।

দক্ষিণ বাঁশজানীর পশ্চিম পাড়া থেকে বাঁশজানী বাজারগামী রাস্তাটির কিছু অংশ সোলায়মানের জমির উপর দিয়ে গেছে। সম্প্রতি সোলায়মান জামিনে এসে সোমবার তাঁর জমির উপর দিয়ে যাওয়া রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়, যদিও রাস্তা সংলগ্ন জমি নিয়ে কোন মামলা নেই। এতে দক্ষিণ বাঁশজানীর পশ্চিম পাড়ার প্রায় ষাটটি পরিবারের কয়েকশো মানুষকে যাতায়াতের ক্ষেত্রে ভোগান্তি পোহাতে হচ্ছে।

পশ্চিম পাড়ার বাসিন্দা জালালা উদ্দিন (৭০) জানান, বন্ধ করে দেয়া রাস্তাটি দিয়ে ওই এলাকার মানুষজন বৃটিশ আমল থেকে চলাচল করছে। দক্ষিণ বাঁশজানী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনির ছাত্রী সানজিদা আক্তার সুচি জানান, রাস্তা বন্ধ করে দেয়ায় স্কুল সহ অন্যান্য কাজে যেতে সমস্যা হচ্ছে। রাস্তা বন্ধ থাকায় জমির আইল দিয়ে কাঁদা পানি মাড়িয়ে যাতায়াত করতে হচ্ছে। দ্রুত রাস্তাটি খুলে দিলে গ্রামবাসীদের সুবিধা হবে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৭ এর তৃতীয় স্থান অর্জনকারী বাঁশজানী প্রাথমিক বিদ্যালয় বালিকা ফুটবল দলের রাইট ডিফেন্স ও বর্তমানে বাঁশজানী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী বিজলী খাতুন জানায়, রাস্তাটি বন্ধ থাকায় বিকল্প পথ দিয়ে অনেক দূর ঘুরে প্রাকটিস করতে মাঠে যেতে হয়। অনেকটা সময় নষ্ট হওয়ার কারণে সময় মত প্রাকটিসে উপস্থিত হতে পারিনা।

সহকারি কমিশনার ভূমি জাহাঙ্গীর আলম জানান, লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ওসি মুহাঃ আতিয়ার রহমান জানান, গ্রামবাসীদের চলাচলের সুবিধার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মৈত্রী/এফকেএ/এএ