আলীকদমের ১৩ বিদ্যালয় পেলো শিক্ষা ও স্বাস্থ্য সরঞ্জাম

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি

বান্দরবান : জেলার আলীকদম উপজেলার ১৩টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে সেইফ সেন্টারের জন্য ১৬৯ টি চেয়ার, টেবিল, ফ্লোর মেট, বৈদ্যুতিক পাখা ও ফাষ্ট ইন বক্স প্রদান করেছে স্থানীয় বেসরকারী সংস্থা তহ্জিংডং। কানাডা সরকারের অর্থায়নে ওমেন এন্ড গার্লস এমপাওয়ারমেন্ট প্রকল্পের মাধ্যমে শনিবার দিনব্যাপী এসব প্রদান হয়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপি’র সহযোগিতায় অন্বেষা কলেজিয়েট স্কুলের শিক্ষকদের হাতে তুলে দিয়ে এসব বিতরণ উদ্ভোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. আলমগীর, আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন, তহ্জিংডং এর ফোকাল পার্সন মাইকেল মন্ডল, কমিউনিটি মোবিলাইজার মোহাম্মদ ইব্রাহিম ও হ্লাচিং মার্মাসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আলীকম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিন বলেন, এনজিও তহজিংডং যেভাবে বিভিন্ন বিদ্যালয় ও ছাত্রীদের শিক্ষা ও স্বাস্থ্য সরঞ্জাম প্রদান করছেন তা সত্যিই প্রশংসনীয়। তহজিংডং এর এসব সরঞ্জাম প্রদানের কারনে বিদ্যালয়গুলোর ছাত্রীরা উপকৃত হচ্ছে।

আলীকদম উপজেলার ১৩ বিদ্যালয়ে শিক্ষা ও স্বাস্থ্য সরঞ্জাম প্রদানের সত্যতা নিশ্চিত করে প্রকল্পের কমিউনিটি মোবিলাইজার মোহাম্মদ ইব্রাহিম বলেন, প্রতি বিদ্যালয়ে ৮টি করে চেয়ার, ২টি করে টেবিল, ১টি করে বৈদ্যুতিক পাখা, ১টি করে ফাস্ট ইন বক্স ও ১টি করে ফ্লোর মেট প্রদান করা হয়েছে। এছাড়া লামা উপজেলার ২৪টি ও নাইক্ষ্যংছাড়ি উপজেলার ১২টি বিদ্যালয়েও এসব সরঞ্জাম দেয়া হবে বলে জানান তিনি।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: