পুলিশ ও সাংবাদিক একে অপরের পরিপূরক : নবাগত পুলিশ সুপার

রশিদ আহামদ, নিজস্ব প্রতিবেদক :

বান্দরবান : পুলিশ ও সাংবাদিক একে অন্যের পরিপূরক আর সাংবাদিকদের সাথে নিয়ে পুলিশ এলাকার আইনশৃংঙ্খলা রক্ষার স্বার্থে কাজ কববে বলে মন্তব্য করেছেন বান্দরবানের নবাগত পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম (পিপিএম)। ২৭ আগস্ট (শনিবার) সকালে বান্দরবান সদর থানার হলরুমে বান্দরবানের নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভায় নবাগত পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম (পিপিএম) এমন মন্তব্য করেন।

এসময় তিনি আরো বলেন, ১১টি ক্ষুদ্র-নৃগোষ্টি আর বাঙ্গালীদেরসহ অবস্থানে গঠিত পার্র্বত্য জেলা বান্দরবানের শান্তি ,সম্প্রীতি ও উন্নয়নে পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছে আর আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। এসময় নবাগত পুলিশ সুপার সাংবাদিকদের যেকোন সংবাদ প্রকাশ করার আগে সঠিক তথ্য ও ঘটনার সত্যত্বা নিশ্চিত করে প্রকাশের জন্য অনুরোধ জানান এবং বান্দরবানের উন্নয়নে ও আইনশৃংঙ্খলা রক্ষায় সাংবাদিকদের পাশে থাকার আহবান জানান।

সভায় বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু বলেন, বান্দরবানের সম্প্রীতি ও উন্নয়নে সাংবাদিকদের অপরিসীম ভূমিকা রয়েছে। এসময় তিনি আরো বলেন, বান্দরবানের সৃষ্টিলগ্ন থেকে বান্দরবানের সাংবাদিকরা প্রশাসনের সমন্ধয়ে কাজ করে যাচ্ছে আর সাংবাদিকদের লেখনির মাধ্যমে পার্বত্য জেলার উন্নয়ন, দুর্নীতি, কৃষি ব্যবস্থাপনা ও সামাজিক বিভিন্ন প্রেক্ষাপট ফুটে ওঠছে আর তার প্রেক্ষিতে প্রশাসনের কাজ করতে অনেকটাই সহজ হচ্ছে।

মতবিনিময় সভায় এসময় নবাগত পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন , অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার মো.সালাউদ্দিন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রফিকুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বান্দরবান থেকে প্রকাশিত দৈনিক সচিত্র মৈত্রীর সম্পাদক অধ্যাপক মো. ওসমান গনি, মনিরুল ইসলাম (মনু), সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: