লামায় শ্রেষ্ঠ শিক্ষক, কর্মচারী, সমাজকর্মী ও জনপ্রতিনিধি যারা

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবান : জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ -এ বান্দরবান জেলার লামা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন আশীষ কুমার দত্ত। শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবাদানের জন্য তাকে এ শ্রেষ্ঠত্বের মর্যাদা প্রদান করা হয়। তিনি বর্তমানে উপজেলা সদর ইউনিয়নের মেরাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এছাড়া উপজেলায় বিভিন্ন ক্যাটাগরিতে আরও তিন শিক্ষককে শ্রেষ্ঠ নির্বাচিত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গত মঙ্গলবার জারিকৃত প্রজ্ঞাপনে লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এর ২১ ক্যাটাগরীতে ১২টি ক্যাটাগরীতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম প্রকাশ করা হয়। এতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা দরদরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খালেদা বেগম, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন রোয়াজাপাড়া মৈত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হাসনাত ইমরুল কায়সার শাকিল, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা লাইনঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লাইলী বেগম, শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় লামামুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ এসএমসি রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ ইউনুছ চৌধুরী, শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, শ্রেষ্ঠ কাব শিক্ষক আন্ধারী জামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোঃ শহীদুল্লাহ ও শ্রেষ্ঠ কর্মচারী নির্বাচিত হয়েছেন লামা উপজেলা শিক্ষা অফিসের হিসাব সহকারী রতন বড়ুয়া।

শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, শ্রেষ্ঠ নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, শ্রেষ্ঠ ঝরে পড়ার হার উল্লেখযোগ্য ভাবে কমাতে সক্ষম এই ধরনের বিদ্যালয় ধুইল্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জানা যায়, প্রতি বছর জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ঘোষণা করা হয়। যা গত ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার প্রকাশ করলো প্রাথমিক শিক্ষা অফিস লামা।

উল্লেখ্য, জাতীয় শিক্ষা পদক ২০১৯ সালে প্রধান শিক্ষক আশিষ কুমার দত্তের নেতৃত্ব মেরাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বান্দরবান জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসাবে নির্বাচিত হয়েছিল। শিক্ষা কমিটির যাচাই-বাছাইয়ের মাধ্যমে ওই তালিকা চুড়ান্ত করা হয়েছে বলে জানান নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার।

এ বিষয়ে লামা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার চৌধুরী বলেন, উপজেলায় শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ অবদান রাখার কারণে যাচাই বাছাই করে শিক্ষক ও কর্মচারীদের শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়েছে। শ্রেষ্ঠদের অভিনন্দনও জানান তিনি।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: