বিআইডব্লিউটি’র সিবিএ সভাপতিসহ ৩ নেতাকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার,

লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সিবিএ সভাপতি আবুল হোসেনসহ ৩ নেতাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের উপসহকারী পরিচালক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী তাদের তলব করে চিঠি পাঠিয়েছেন।

সংস্থাটির পাঠানো ওই চিঠিতে বলা হয়, সিবিএ সভাপতি আবুল হোসেনসহ অন্যান্যদের বিরুদ্ধে শ্রমিক কর্মচারী কল্যাণ তহবিলের ২৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এ ছাড়া, ঘুষ নিয়ে নিয়োগ, বদলী, টেন্ডার বাণিজ্য, ঘাট ইজারা ও টোল আদায়ে কমিশন নেয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্থ আদায়ের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

এসব অভিযোগ সম্পর্কে বক্তব্য দিতে সিবিএ সভাপতি আবুল হোসেন, কার্যকরী সভাপতি সাওয়ার হোসাইন ও কোষাধ্যক্ষ নাজমুল কবির মজুমদারকে দুদকে হাজির হতে বলা হয়েছে।

আগামি ২, ৩ ও ৪ঠা সেপ্টেম্বর সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছে। বিআইডব্লিউটিএর চেয়ারম্যান বরাবর পাঠানো একটি চিঠিতে এই তিনজনকে হাজির হতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে।

এ ছাড়া প্রত্যেকের বরাবর আলাদা আলাদা চিঠি দিয়ে তাদের যথাসময়ে দুদকে হাজির হতে বলা হয়। এর আগে বিআইডব্লিউটিএর সাধারণ সম্পদক রফিকুল ইসলামকে দুদকে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *