ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে গঠিত কমিটির সমন্বয় সভা

ঢাবি প্রতিনিধি,লিগ্যাল ভয়েস ডেস্ক : আগামী ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপন উপলক্ষে গঠিত কমিটির সমন্বয় ও প্রস্তুতি সভা আজ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিতে তার দফতর সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সভায় গৃহীত কর্মসূচি বাস্তবায়ন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়।

এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা প্রশাসনিক ভবন সংলগ্ন মলে জমায়েত হবেন। জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় ও সব হলে পতাকা উত্তোলন করা হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করবেন। পরে তার নেতৃত্বে একটি শোভাযাত্রা টিএসসিতে যাবে।

কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘গুণগত শিক্ষা, প্রতিবন্ধকতা ও উত্তরণ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ইংরেজি বিভাগের এমিরিটাস অধ্যাপক ড. এ এফ এম সিরাজুল ইসলাম চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী শোভাযাত্রা ও আলোচনা সভায় অংশগ্রহণ করবেন।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের উদ্যোগে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত দুর্লভ পান্ডুলিপি প্রদর্শনীর আয়োজন করা হবে।চারুকলা অনুষদের উদ্যোগে বেলা ৩টায় অনুষদ প্রাঙ্গণে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।বায়োমেডিকেল ফিজিক্স এন্ড টেকনোলজি বিভাগের উদ্যোগে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কার্জন হল ভবনের উত্তর-পূর্ব বারান্দায় উদ্ভাবিত চিকিৎসা প্রযুক্তির যন্ত্রপাতি প্রদর্শনীর আয়োজন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী স্ব স্ব কর্মসূচির মাধ্যমে দিবসটি উদ্যাপন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে-কেক কাটা,বিতর্ক প্রতিযোগিতা,আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা,বৃক্ষরোপণ,মিষ্টি বিতরণ ও আলোকসজ্জা।এদিন বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা স্থগিত থাকবে।

তবে হল, বিভাগ, ইনস্টিটিউট ও অন্যান্য অফিস যথারীতি খোলা থাকবে। অনুষ্ঠিত সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ,কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মো: কামাল উদ্দীন,রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. এনামউজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ,বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর এবং অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *