‘পাশাপাশি না থাকলেও, একসাথে’ থাকার আহ্বানে ফুডপ্যান্ডার ক্যাম্পেইন

ঢাকা : দেশের অন্যতম শীর্ষ অনলাইন ফুড ডেলিভারি স্টার্টআপ ফুডপ্যান্ডা, দেশের এমন সংকটের দিনে ‘পাশাপাশি না থাকলেও, একসাথে’ থাকার আহ্বানে একটি বিশেষ সচেতনতামূলক ক্যাম্পেইন নিয়ে এসেছে। করোনা সংক্রমণ রোধ করার লক্ষ্যে ঘরে থাকা মানুষের জন্য খাবার, নিত্য প্রয়োজনীয় পণ্য এবং সেবা পৌঁছে দিয়ে সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে গ্রাহকের ভালো থাকা নিশ্চিত করাই এই ক্যাম্পেইনের মূল লক্ষ্য।

ক্যাম্পেইনের মূল বক্তব্য হলো- দেশের বর্তমান পরিস্থিতিতে সকলে পরিবার, বন্ধু, আত্মীয় থেকে দূরে থাকলেও খাবার, ভিন্ন স্বাদের খাবারের রেসিপি, নতুন নতুন শখ, বাসায় বসে কাজ করার নতুন ও কার্যকর কৌশল ইত্যাদি শেয়ার করার মাধ্যমে মনের দিক থেকে কাছাকাছি, একসাথে থাকা যায়। এতে করে মানুষ আর নিজেকে একা ভাববে না, বরং আগের মতো মিলেমিশে থাকার অনুভূতিটা ফিরে পাবে।

বর্তমানে ফুডপ্যান্ডার সার্ভিসের আওতায় গ্রাহকরা মুদি দোকানের বাজার ও গৃহস্থালী সামগ্রী, হিমায়িত খাবার, শুকনো খাবার, তাজা ফলমূল এবং সাবান, শ্যাম্পুসহ নিত্য প্রয়োজনীয় সব জিনিসই কেনাকাটা করতে পারছেন এবং অন্যদের সাথে শেয়ার করতে পারছেন। মজার ব্যাপার হল এইসব অর্ডার ডেলিভারি হয়, অর্ডারের পরপরই । ফুডপ্যান্ডা গ্রাহকদের পছন্দের রেস্টুরেন্টের পছন্দের খাবারটি মুহুর্তেই ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিচ্ছে। কোভিড-১৯ এর সংক্রমণ এড়াতে বাংলাদেশে সরকারের দেওয়া নির্দেশনা মেনে চলার স্বার্থে মানুষ যখন বাজার করতে ঘর থেকে বের হতে পারছে না, ঠিক সে সময়ে ফুডপ্যান্ডা ‘প্যান্ডাশপ’স’ চালু করার উদ্যোগ নেয়, যাতে করে সকলে ঘরে বসেই প্রয়োজনীয় কেনাকাটা করতে পারে। সময়ের প্রয়োজনে মানুষকে আজ সামাজিক দূরত্ব বজায় রেখে দূরে থাকতে হলেও, মনের দিক দিয়ে কাছাকাছি থাকার আহ্বান রয়েছে এই ক্যাম্পেইনে।

ফুডপ্যান্ডা বাংলাদেশ-এর সিইও আম্বারিন রেজা বলেন, “জীবন যাপনের নতুন অভ্যাসের সাথে মানিয়ে নেওয়াকে আরও সহজ করার লক্ষ্যেই এই ক্যাম্পেইন। ফুডপ্যান্ডা গ্রাহকদের নিরাপদে ঘরে থেকে জীবনকে উপভোগ করার সুযোগ তৈরি করে দিতে কাজ করে যাচ্ছে। আমরা চাই, এই সংকটের দিনে আমরা পাশাপাশি না থাকতে পারলেও, সকলের প্রচেষ্ঠায় যেন একসাথে থাকতে পারি।”

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: