ঢাকা-১৮ উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন এম এ রাজ্জাক খান রাজ

ডেস্ক নিউজ, দৈনিক সচিত্র মৈত্রী

ঢাকা : (২৩ আগস্ট ২০২০) ঢাকা-১৮ উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নমিনেশন প্রত্যাশী জনাব এম এ রাজ্জাক খান রাজ মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন। তিনি সাবেক ছাত্রলীগ নেতা, মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসাআই- এর পরিচালক। সম্প্রতি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন ঢাকা-১৮ আসনের সাংসদ। তিনি জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ জুলাই রাতে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা গেলে আসনটি শূন্য হয়।

জনাব এম এ রাজ্জাক খান রাজ এর রাজনৈতিক জীবন শুরু হয় ১৯৯২-৯৩ সাল থেকে। দর্শণা সরকারী কলেজে উচ্চ-মাধ্যমিকে অধ্যয়নকালে তিনি তৎকালীন ছাত্রনেতা আবু সাঈদ মোহাম্মদ হাসান’ এর কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত হন। এছাড়া ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ সহ সকল নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ এর পক্ষ থেকে প্রচারণায় প্রত্যক্ষভাবে তিনি অংশগ্রহণ করেছেন।

জনাব এম এ রাজ্জাক খান রাজ ইনস্টিটিউট অব টেকনিক্যান এডুকেশন, সিঙ্গাপুর থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) তে এম. ফিল করেছেন। গবেশনার বিষয় ছিল “বিজনেস ইথিকস্ ইন ইসলামকি পার্সপেক্টিভস”। তিনি সাবেক সাংগঠনিক সম্পাদক (১৯৯২) বাংলাদেশ ছাত্রলীগ, দর্শনা সরকারি কলেজ, প্রাক্তন ফাস্ট ক্লাস প্রেসিডেন্ট বাংলাদেশ রোটারি ক্লাব ঢাকা (পূর্ব), প্রাক্তন সদস্য- লায়ন্স ক্লাব, মহাসচিব- ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ বাংলাদেশ, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট বাংলাদেশ টেলিভিশন ম্যানুফ্যাকচারিং এবং প্রতিষ্ঠাতা হোসনেয়ারা খান ফাউন্ডেশন।

এছাড়াও সমাজসেবক হিসেবে বন্যার্তদের ত্রাণ বিতরণ, রোহিঙ্গাদের আশ্রয়প্রদানে সরকারী তহবিলে আর্থিক অনুদান, রানা প্লাজা দুর্ঘটনায় প্রত্যক্ষ আর্থিক সহযোগীতা, ত্রিকেট, ফুটবল, ভলিবল, হকি সহ সকল প্রকার জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করছেন নিয়মিত।

তরুণ ব্যবসায়ী নেতা মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ ২০১৮ সালে দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়ার বেস্ট ব্র্যান্ড এন্ড লিডার পুরস্কার অর্জন করেন।

ঢাকা-১৮ সহ আওয়ামী লীগের পাঁচ সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রির সোমবার ছিলো প্রথম দিন। ফরম সংগ্রহ ১৭ আগস্ট থেকে শুরু ও জমা নেয়া হচ্ছে যা চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: