বান্দরবানে এপেক্সিয়ান মো. রিয়াজ উদ্দিনের উদ্যোগে মাস্ক পরিধান ক্যাম্পেইন শুরু

রশিদ আহামদ, নিজস্ব প্রতিবেদক

বান্দরবান : “স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরি, করোনার বিস্তার রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানের বিভিন্ন এলাকায় মাস্ক পরিধান ক্যাম্পেইন শুরু হয়েছে।

৬ আগস্ট (রবিবার) বান্দরবানের বালাঘাটা বাজারে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন এপেক্স ক্লাব অব নীলাচলের সদস্য এপেক্সিয়ান মো. রিয়াজ উদ্দিন এর ব্যক্তিগত উদ্যোগে এই মাস্ক পরিধান ক্যাম্পেইন শুরু করা হয়েছে।

মাস্ক পরিধান ক্যাম্পেইনের উদ্বোধন করেন বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। এসময় বালাঘাটা বাজারের বিভিন্ন সড়কে চলাচলরত জনসাধারণ ও বিভিন্ন ব্যবসায়ীকে মাস্ক বিতরণ ও পরিধান করে আয়োজকেরা। মাস্ক পরিধান ক্যাম্পেইনে সাধারণ জনসাধারণকে মাস্ক পরিধানের পাশাপাশি সকলকে নিয়মিত মাস্ক ব্যবহার ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের জন্য অনুরোধ জানানো হয়।

মাস্ক পরিধান ক্যাম্পেইন এসময় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পৌর কাউন্সিলর আবুল খায়ের আবু, পৌর কাউন্সিলর মো. আলী, এপেক্সিয়ান মো. রিয়াজ উদ্দিন, এপেক্সিয়ান মো. জমির উদ্দিন, এপেক্সিয়ান হাবিবুর রহমানসহ রিভারভিউ যুব কল্যাণ পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এপেক্সিয়ান মো. রিয়াজ উদ্দিন জানান, করোনা মহামারি থেকে বান্দরবানের জনসাধারণকে রক্ষা করতে আমার ব্যক্তিগত উদ্যোগে বান্দরবানের বিভিন্ন এলাকায় মাস্ক পরিধান ক্যাম্পেইন শুরু হয়েছে। আমি চাই করোনা থেকে বান্দরবানবাসী মুক্ত থাকুক, তাই আমার সামান্য অর্থায়নে জেলা সদরের বালাঘাটা, কালাঘাটা, বান্দরবান বাজারসহ বেশ কয়েকটি এলাকার অসহায় ও দুস্থ প্রায় ৭শতাধিক ব্যক্তিকে বিনামুল্যে মাস্ক বিতরণ করেছি এবং এই কার্যক্রম আগামীতে ও অব্যাহত থাকবে।

বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, বান্দরবান সদরে প্রতিদিনই করোনা রোগী বৃদ্ধি পাচ্ছে আর সেই সাথে সাথে আমাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা একান্ত জরুরী। এসময় মেয়র আরো বলেন, আমরা প্রত্যেকে যদি সচেতন হই এবং নিজ নিজ সামর্থ্য অনুযায়ী জনসাধারণের উন্নয়নে এগিয়ে আসি তবে আমাদের দেশ করোনা মুক্ত হবে এবং আমরা সবাই সুস্থ থাকবো।

মৈত্রী/এফকেএ/এএ