বান্দরবানে নদীর জন্য তারুণ্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

মোহাম্মদ আলী, বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবান : “নদী বাচঁলে দেশ বাচঁবে” এই শ্লোগান কে সামনে রেখে বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান শাখার আয়োজনে নদীর জন্য তারুণ্য শীর্ষক আলোচনা ও সাংগঠনিক সভা ১৫নভেম্বর রবিবার বিকেলে বান্দরবান প্রেসক্লাব এর হল রুমে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান শাখার সভাপতি এ্যমেচিং মার্মা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে.এম জাহাঙ্গীর। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নদীপরিব্রাজক দল এর প্রতিষ্ঠাতা সভাপতি মনির হোসেন, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নদীপরিব্রাজক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক ইসলাম মাহমুদ।বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নদীপরিব্রাজক দল কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ফরিদ উদ্দীন সোহেল, নির্বাহী সদস্য প্রকৌশলী হাবিবুর রহমান,৪,৫,৬ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর সালেহা বেগম, সদস্য নুরুল আমিন চৌধুরী, সদস্য কামাল পাশা।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি বাবু কর্মকার (বাবু মনি), সহ সভাপতি সাংবাদিক কৌশিক দাশ গুপ্ত, যুগ্ন-সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ আলী, যুগ্ন-সাধারণ সম্পাদক সাংবাদিক রাহুল বড়ুয়া ছোটন, সাংবাদিক ইয়াছনুল হাকিম, মহিলা বিষয়ক সম্পাদক দীপিকা তংচঙ্গ্যা প্রমুখ।

নদী সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে ও মানুষের মধ্যে নদী ভাবনা তৈরি করতে প্রতি বছর সেপ্টেম্বর মাসের চতুর্থ রবিবার বিশ্ব নদী দিবস পালন করা হয়। বাংলাদেশে প্রতিনিয়ত নদী দূষণ দখল হচ্ছে, এই নদী দখল-দূষণ বন্ধ করা না হলে আগামীতে মানুষ, বিষুদ্ধ পানির অভাবে মারা পড়বে। বাংলাদেশ নদী মাতৃক দেশ, এই দেশে নদীর সাথে মানুষের সভ্যতা গড়ে উঠেছে। এই নদী রক্ষা না হলে আগামী প্রজম্মকে আমাদের কে জবাব দিহিতা করতে হব। আমাদের সকলের সম্মেলিত সহযোগীতায় যায় যায় অবস্থান থেকে নদী রক্ষায় আমাদের এগিয়ে আসতে হবে।

মৈত্রী/এফকেএ/এএ