ইমরান-মোদিকে ফোন, সমাধানে আসার আহ্বান দুবাই যুবরাজের

সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন যায়েদ আন নাহিয়ান পাক-ভারত চলমান যুদ্ধাবস্থা নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

ফোনালাপে তিনি উভয় দেশকে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের আহ্বান জানান। খবর জি নিউজের।

যুবরাজ মোহাম্মদ বিন যায়েদ আন নাহিয়ান আশা প্রকাশ করেছেন, ভারত-পাকিস্তান উভয়দেশের সরকার চলমান উত্তেজনা নিরসনে শান্তিপূর্ণ আলোচনাকেই প্রাধান্য দেবে।

ভারত-পাকিস্তানের মধ্যে শান্তিপূর্ণ অবস্থান ও সুন্দর সম্পর্ক তৈরিতে সংযুক্ত আরব আমিরাত সবধরনের সহযোগিতা করবে জানিয়ে যুবরাজ বলেন, আমরা উভয় দেশের জনগণের কল্যাণের জন্য ভারত-পাকিস্তানের মধ্যে শান্তিপূর্ণ ও সুন্দর সম্পর্ক দেখতে আগ্রহী।

আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, উভয় দেশের সরকার বর্তমান উত্তেজনাকর পরিস্থিতি নিরসনে সুন্দর একটি সমাধানের পথ বের করে নেবেন। শান্তিপূর্ণ আলোচনাই পারে সমাধানের একটি সুন্দর পথ তৈরি করতে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর গাড়িবহরে হামলায় অন্তত ৪০ সেনা নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।