জঙ্গি ও মাদকমুক্ত দেশ গড়তে আলেম-ওলামাদের সহায়তা চান – র‌্যাব মহাপরিচালক

স্টাফ রিপোর্টার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

জঙ্গি, সন্ত্রাস ও মাদকমুক্ত দেশ গড়তে আলেম-ওলামাদের সহায়তা চেয়েছেন র‌্যাবের মহাপরিচালক ড. বেনজির আহমেদ।

মঙ্গলবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়া পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের আয়োজনে আলেম-ওলামাদের নিয়ে জঙ্গি, সন্ত্রাস ও মাদকবিরোধী সমাবেশে তিনি এ কথা বলেন।

বেনজির আহমেদ বলেন, আমরা আলেম-ওলামাদের পেছনে নামাজ পড়ি, মাদ্রাসায় তাদের কাছে লেখাপড়া শিখি, সমাজের নানা সমস্যা নিয়ে পরামর্শের জন্য তাদের কাছে যাই, তারা সামাজিক নেতা, এজন্য জঙ্গি সন্ত্রাস ও মাদকমুক্ত দেশ গড়তে তাদের সহায়তা সবচেয়ে বেশি প্রয়োজন।

র‌্যাবের ডিজি বলেন, পবিত্র কোরআনে খুনের পরিবর্তে খুন, সন্ত্রাসের মাধ্যমে ইসলাম প্রচারের বা শাষনের কথা লেখা নেই। অথচ আর্ন্তজাতিক চক্রান্তগোষ্ঠী কোরআন ও হাসিদের অপব্যাখ্যা করে পৃথিবী থেকে ইসলাম ধর্ম নিশ্চিহ্ন করতে চেষ্টা করে যাচ্ছে। তারা মুসলমানদের বিরুদ্ধে মুসলমানদের লাগিয়ে দিচ্ছে। অন্য ধর্মের মানুষদের ওপর হামলা করার জন্য উস্কানি দিচ্ছে, এতে আমরা মুসলমানরা ক্ষতিগ্রস্ত হচ্ছি।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার মাদ্রাসা শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়েছেন। মাদ্রাসা শিক্ষায় যারা শিক্ষিত তাদের প্রথম শ্রেণির মর্যাদাপূর্ণ চাকরির সুবিধা দিতে নানা ক্ষেত্রে শিক্ষাকে সমমান করেছেন। উন্নত ও উন্নয়নশীল দেশ জঙ্গি, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত দেশ গড়তে আলেম-ওলামাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন-
র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনর্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরওয়ার,
পুলিশের রাজশাহী বিভাগের ডিআইজি একে এম হাফিজ আক্তার, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, জামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল হক হক্কানী, ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠান সঞ্চালন করেন বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধাক্ষ্য শাহাদৎ আলম ঝুনু।