ভূরুঙ্গামারীতে নো মাস্ক নো ট্রাভেলিং ক্যাম্পেইন

আসাদুজ্জামান খোকন/আবু মুসা কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম : নো মাস্ক নো ট্রাভেলিং এর আওতায় ভূরুঙ্গামারী উপজেলার ইউনিয়ন যুব ফোরাম সদস্যদের উদ্যোগে দিনব্যাপী মাস্ক বিতরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার কলেজ মোড়স্থ ইসলামী ব্যাংক কার্যালয়ের সামনে যুব ফোরাম সদস্যরা করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে জনসাধারণকে কাউন্সেলিং করে। এসময় জীবিকার তাগিদে মাস্ক পরিধান না করে বাইরে বের হয়েছেন এমন প্রায় এক হাজার মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা। এছাড়া কাউন্সিলিং অনুষ্ঠানের বাল্যবিবাহ বিরোধী ২ হাজার লিফলেট বিতরণ করা হয়।

সিডা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক ও কারিগরী সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস প্রকল্পের মাধ্যমে এই সকল যুব ফোরাম কাজ করে আসছে।

কাউন্সিলিং অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ইউনিয়ন যুব ফোরামের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। বাংলাদেশের সকল গুরুত্বপূর্ণ সফলতায় যুবদের ভূমিকা রয়েছে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওসি আতিয়ার রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সাজ্জাদ মোহাম্মাদ সায়েম, যুব উন্নয়ন কর্মকর্তা ময়দান আলী এবং আরডিআরএস বাংলাদেশ এর বিবিএফজি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী রবিউল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য করোনা কালে বাল্যবিবাহের হার তুলনামূলক ভাবে বেড়ে যাওয়ায় উপজেলার ১০টি যুব ফোরামের ৩৬০ জন প্রশিক্ষিত তরুণ-তরুণী বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করে যাচ্ছে।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: