লামায় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে সংবাদ মাধ্যমে অপপ্রচারের অভিযোগ

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি

বান্দরবান : অগ্রযাত্রা নামক একটি অনলাইন নিউজ পোর্টালে ‘লামার ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিনের বিরুদ্ধে অভিযোগের পাহাড় জনতার’ শীর্ষক শীরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ফাইতং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দীন কোম্পানী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হেলাল উদ্দিন। মূলত ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ এইচ এম আহসান উল্লাহ নিজের ইয়াবাকান্ড ঢাকতেই সংবাদ মাধ্যমে এ অপপ্রচার করছেন জানান ভুক্তভোগীরা।

ফাইতং বাজারস্থ চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে যৌথভাবে এ সংবাদ সম্মেলন করা হয়। এতে বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া প্রতিনিধি, ইউনিয়ন পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত সংবাদটি মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত দাবী করে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে সম্মেলনে চেয়ারম্যান মো. জালাল উদ্দিন কোম্পানী ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, গত কয়েক মাস আগে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ এইচ এম আহসান উল্লাহ ইয়াবা সহ পার্শ্ববর্তী কক্সবাজারের চকরিয়া থানা পুলিশের হাতে আটক হন। এর পর থেকে আমরা তাকে সাংগঠনিকভাবে এড়িয়ে চলি। এর জের ধরে আটকের ঘটনায় আমাদের হাত রয়েছে সন্দেহ করেন শেখ এইচ এম আহসান উল্লাহ। এক পর্যায়ে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে ও এলাকায় নিজের ইয়াবাকান্ড ঢাকতে অগ্রযাত্রা নামক একটি অনলাইন পত্রিকার সাংবাদিকদের মিথ্যা তথ্য পরিবেশন করে আমাদের সুনাম ক্ষুন্ন করতে সংবাদ প্রকাশ করায় ও সাক্ষাতকার দেন।

চেয়ারম্যান জালাল উদ্দিন কোম্পানী আরো বলেন, ২০১৬ সালে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুরের সহযোগিতায় ইউনিয়নের ৯নং ওয়ার্ডে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে ব্রিজ, কালভার্ট, কমিউনিটি ক্লিনিক, সড়ক, বিদ্যুৎ সংযোগ সহ পুরো ইউনিয়নে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হয়েছে। পাশাপাশি নির্বাচনের পর থেকে ইউনিয়নের কারো সাথে কোন অন্যায় করিনি। তাছাড়া জোর পূর্বক কারো জাযগা জবর দখল করেছি প্রমাণ করতে পারলে ইউনিয়নের জনগনের বিচার মাথা পেতে নেবেন বলেও জানান চেয়ারম্যান জালাল উদ্দিন কোম্পানী।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: