ফুটবল স্বপ্ন পূরণের দৌঁড় থেকে সরে দাঁড়াতে যাচ্ছেন উসাইন বোল্ট!

ত্রিনিদাঁদ, লিগ্যালভয়েস টোয়েন্টিফোর ডটকম : অবশেষে পেশাদার ফুটবলার হবার স্বপ্ন পুরণের লড়াই থেকে সড়ে দাঁড়াতে যাচ্ছেন অলিম্পিক আইকন উসাইন বোল্ট। স্ট্রিন্ট কিংবদন্তীর এজেন্ট এমন এক তথ্য প্রকাশ করেছেন।
এ্যাথলেটিকসের এই স্বপ্ন পুরুষ ট্র্যাক থেকে অবসর নিয়েই ছুটেছিলেন পেশাদার ফুটবলার হিসেবে প্রতিষ্ঠা লাভের মাধ্যমে নিজের বাল্যকালের স্বপ্ন পূরণের দিকে। এ জন্য তিনি গত বছর ট্রায়াল দিয়েছেন জার্মান জায়ান্ট ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। এরপর আগস্টে একই রকম ট্রায়ালে যোগ দেন অস্ট্রেলিয়ার এ লীগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে। যেখানে একটি প্রীতি ম্যাচে অংশ নেয়ার সুযোগ পেয়েই করেন চারটি গোল। অপেশাদার ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিপেক্ষ সাবেক এই স্প্রিন্টারের গোল করা দেখে অনেকেই ধারণা করছিলেন ‘এ’ লীগের ওই ক্লাবেই বোধহয় চুক্তিবদ্ধ হবার সুযোগ পেতে যাচ্ছেন তিনি। তবে এক পর্যায়ে হতাশ হতে হয়েছে বোল্টকে। গত বছরের নভেম্বরে ক্লাবটির সঙ্গে বিচ্ছেদ ঘটে বিশ্বের দ্রুততম মানবের।
প্রিমিয়ার লীগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের দারুন ভক্ত এই জ্যামাইকান তারকার অবশ্য পেশাদার ফুটবলার হবার সুযোগ এসেছিল। মাল্টার ক্লাব ভালেত্তা স্প্রিন্ট সুপার স্টার বোল্টকে চুক্তিবদ্ধ হবার প্রস্তাব দিলেও আরো কয়েকটি ভাল প্রস্তাবের কথা বলে তিনি সেটি প্রত্যাখ্যান করেন। তবে শেষ পর্যন্ত পেশাদার ফুটবলার হবার লড়াই থেকেই সরে দাঁড়াতে যাচ্ছেন বোল্ট।
৩২ বছর বয়সি এই এ্যাথলিটের এজেন্ট রিকি সিমস মঙ্গলবার জানান, ‘বোল্টের পেশাদার ক্যারিয়ার গঠনের চেস্টার ইতি ঘটতে যাচ্ছে। অমিনি স্পোর্টসে প্রেরিত সংক্ষিপ্ত এক বিবৃতিতে তিনি বলেন,‘ পেশাদার ফুটবলার হিসেবে ক্যারিয়ার গঠনের চেষ্টা আর করবেন না বোল্ট।’
সর্বকালের সেরা অ্যাথলেটের খেতাব পাওয়া এই জ্যামাইকান অলিম্পিকের টানা তিনটি আসরে ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ন পদক জয়ের মাধ্যমে নিজেকে পৌছে দিয়েছেন নতুন এক ইতিহাসে।