কিবরিয়া হত্যার তদন্তে আস্থা নেই ছেলে রেজা কিবরিয়ার

প্রয়াত অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যাকাণ্ডের পর থেকে যে তদন্তগুলো হয়েছে সেগুলোর প্রতি কোন আস্থা নেই বলে জানিয়েছেন এই আওয়ামী লীগ নেতার ছেলে ড. রেজা কিবরিয়া। তিনি রোববার শাহ এ এম এস কিবরিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে এ কথা বলেন।

তিনি বলেন, ‘একটি সুষ্ঠু তদন্ত না হলে কখনও একটি সুষ্ঠু বিচার হতে পারে না। আমার বাবার হত্যার বিচারের একের পর এক মিথ্যা চার্জশিট দেওয়া হয়েছে এবং সেগুলো মেনে নেওয়ার জন্য আমার মা ও আমাকে হুমকি দেওয়া হয়েছে যেন তা আমরা মেনে নেই। তা আমরা মানিনি। আমার বাবার হত্যাকাণ্ডের পর থেকে যে তদন্তগুলো হয়েছে সেগুলোর প্রতি আমার কোন আস্থা নেই পরিবারের ও কোন আস্থা নেই। ’

এসময় তিনি আরও বলেন আমার বাবার হত্যা-করিরা যে দলেরই হোক না কেন আমরা আসল মদদ দাতাকারীকে চিহ্নিত হয় সেই দাবি জানাই। যারা আমার বাবাকে হত্যা করেছে তারা চেষ্টা করেছে এবং এখন করে যাচ্ছে যাতে মিথ্যা চার্জশিটে করা মামলা নিষ্পত্তি হয়, তাহলে তারা বেঁচে যাবে। আমাদের মত শত শত পরিবার বিচারের অপেক্ষায় আছে আমি চাই যেন সবাই সুষ্ঠু বিচার পায়।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে ঈদ পরবর্তী এক জনসভায় শেষে গ্রেনেড হামলায় নিহত হন তৎকালীন হবিগঞ্জ-৩ আসনের এমপি সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় শাহ এএমএস কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী প্রাণ হারান। আহত হন কমপক্ষে শতাধিক নেতাকর্মী।