মোসাদ্দেক আলী ফালুর সম্পদ ক্রোক ও অবরুদ্ধ করার আদেশ চেয়ে আদালতে আবেদন

ঢাকা, সিজস্ব প্রতিবেদক, লিগ্যালভয়েস ডেস্ক : জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু ও তাঁর স্ত্রী মাহবুবা সুলতানার সব স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য আজ রোববার জানান, ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদেশে ফালু দম্পতির সম্পদ জব্দ করা হয়েছে। তিনি জানান, আদালতের এই আদেশের ফলে তাঁরা ওই সব সম্পত্তি হস্তান্তর করতে পারবেন না। তবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর স্বাভাবিক কর্মকাণ্ড চালাতে কোনো বাধা থাকবে না।

এ বিষয়ে জানতে মোসাদ্দেক আলী ফালুর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তাঁর পক্ষে এনটিভির কোম্পানি সচিব অমিতাভ ভৌমিক প্রথম আলোকে বলেন, ‘মোসাদ্দেক আলী ফালু ও তাঁর স্ত্রীর যাবতীয় সম্পদের হিসাব আয়কর নথিতে যথাযথভাবে উপস্থাপন করা আছে। আয়কর বিভাগ এটা মেনে নিলেও দুদক সেটা মানছে না এবং মামলা করেছে। এখন এটা আইনিভাবেই মোকাবিলা করা হবে।’

দুদক সূত্র জানিয়েছে, ২০১৭ সালে এই দম্পতির বিরুদ্ধে করা পৃথক দুই মামলার ‘তদন্তের স্বার্থে’ মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক সৈয়দ আহমেদ সম্পদ ক্রোক ও অবরুদ্ধ করার আদেশ চেয়ে আদালতে আবেদন করেন। গত বছরের ১০ সেপ্টেম্বর ওই আবেদন করা হয়। তাঁর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ওই দিনই আদেশ দেন। আদালতের আদেশের অনুলিপি সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলোতে পাঠানো হয়েছে। 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *