কক্সবাজারে দুদকের অভিযান অব্যাহত

স্টাফ রিপোর্টার

পাহাড়কে পূর্বের আকৃতিতে ফিরিয়ে আনতে কক্সবাজারে দুদকের অভিযান অব্যাহত অাছে। পাহাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ কক্সবাজারে পাহাড় রক্ষায় ২য় দিনের মত অভিযান অব্যাহত রেখেছে দুর্নীতি দমন কমিশন।

স্থানীয় সিন্ডিকেট, পরিবেশ অধিদপ্তর এবং দখলদারদের মধ্যে ঘুষলেনদেনের মাধ্যমে কক্সবাজারের ফাতেরঘোনায় ৫ একর পাহাড় ধ্বংস হবার অভিযোগ প্রাপ্তির পর দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে গতকাল (২৯/০১/২০১৯ ইং) থেকে এ অভিযান শুরু হয়। দুদকের সাঁড়াশী অভিযানে পাহাড় কেটে তৈরী করা বেশ কিছু স্থাপনা ধ্বংস করা হয় এবং পাহাড়েলাল পতাকা উত্তোলন করা হয়। আজ (৩০/০১/২০১৯ ইং) উক্ত অভিযানের ধারাবাহিকতায় দুদক, চট্টগ্রাম- এর উপপরিচালক লুৎফুল কবির চন্দনের নেতৃত্বে ২য় দফা অভিযানে অবশিষ্ট স্থাপনাসমূহ বুলডোজারের সাহায্যে ধ্বংস করা হয় এবং পাহাড়ের কর্তিত অংশে বন বিভাগের সহায়তায় বৃক্ষরোপণ করা হয়। অভিযানে সর্বাত্মক সহায়তা প্রদান করে জেলা ও উপজেলা প্রশাসন, পুলিশ,র‌্যাব, আনসার, পরিবেশ অধিদপ্তর ও বন বিভাগ।

এ অভিযান সম্পর্কে এনফোর্সমেন্ট অভিযানের প্রধান সমন্বয়ক দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, “পরিবেশ ধ্বংসের জন্য দায়ী অপরাধীদের খুঁজে বের করা হবে এবং এ দুর্নীতির মাধ্যমে লাভবান যারা, তাদের আইনের আওতায় আনা হবে। এছাড়া কেটে ফেলা পাহাড়ের মাটি পুনঃস্থাপন করা হবে।