কাশ্মীরে হামলাকারীর ভিডিও বার্তা

জম্মু-কাশ্মীরে বৃহস্পতিবারের ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৪৬ সেনা নিহতের ঘটনার জন্য দায়ী আদিল আহমাদ দার হামলার আগে ধারণ করা এক ভিডিওতে বলেছে, এই ভিডিও যখন তোমাদের কাছে পৌঁছাবে আমি তখন জান্নাতে থাকবো। হামলাকারী আদিল হামলাস্থল থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে বাস করতো। খবর এনডিটিভি।

ভারত বিরোধী ওই ভিডিওতে আদিলকে বলতে শোনা যায়, আমার নাম আদিল, আমি এক বছর আগে জইশ-ই-মোহাম্মদে যোগ দিয়েছি। এক বছর অপেক্ষার পর আমি সে সুযোগ পেয়েছি যা করতে আমি জইশে যোগ দিয়েছি। এই ভিডিও যখন তোমাদের কাছে পৌঁছাবে তখন জান্নাতে থাকবো…। কাশ্মীরের জনগণের কাছে এটি আমার শেষ বার্তা।

‘আদিল আহমাদ গাদি তাকরানেওয়ালা’ ও ‘ গুনডিবাগের কমান্ডো’ নামে পরিচিত হামলাকারী গত বছর পাকিস্তানভিত্তিক সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মোহাম্মদে যোগ দিয়েছে। বৃহস্পতিবার আদিল জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার আওয়ান্তিপুরা এলাকায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৭৮ গাড়ি লক্ষ্য করে এই হামলা চালায়। ওই ৭৮টি গাড়িগুলোতে সিআরপিএফ-এর প্রায় আড়াই হাজার সদস্য ছিল। বৃহস্পতিবার পুলওয়ামা জেলায় মহাসড়ক হয়ে জম্মু থেকে শ্রীনগরের দিকে যাচ্ছিল এই সেনা বহরটি।

পুলওয়ামা জেলার পুলিশ ও সরকারি নথিতে জানা গেছে আদিল আহমাদ দক্ষিণ কাস্মীরের গ্রাম গুনডিবাগে বাস করতো। ২০১৭ সালের মার্চে সে স্কুলের পড়াশুনা ছেড়ে মাসহুদ আজহার নেতৃত্বাধানীন পাকিস্তান ভিত্তিক সস্ত্রাসী সংগঠনটিতে যোগ দেয়। হামলার পর পরই অনলাইনে তার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে।

পুলিশের মতে, আদিল আহমাদ দার বড় ধরনের আত্মঘাতী হামলার জন্য নিয়োগ পাওয়া তৃতীয় স্থানীয় ‘ফিদায়েন’ অথবা আত্মঘাতী সন্ত্রাসী। এর আগে সন্ত্রাসী হামলার জন্য নিয়োগ দেয়া অপর দুই হামলাকারী ফারদিন আহমাদ খান (১৬) ও আফাক আহমাদ শাহ (১৭)।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *