পুরোপুরি ডিজিটাল যন্ত্রে পাঠদান করা হবে: মোস্তফা জব্বার

আগামীদিনে ডিজিটাল যন্ত্রে পাঠদান করার পরিকল্পনার কথা জানিয়েছেন ডাক, টেলি যোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার। তিনি বলেছেন, ‘আগামীদিনে লেখাপড়ায় চক, ডাস্টার এবং কাগজের কোন চিহ্নই থাকবে না। লেখাপড়ার জন্য এগুলোর দরকার নেই। কারণ আগামী দিনে ডিজিটাল যন্ত্রে লেখাপড়া প্রদান করা হবে। ডিভাইস ব্যবহার করে একজন শিক্ষক একই সাথে অনেকটি ক্লাস নিতে পাবরে।’

নেত্রকোনা সরকারি মহিলা কলেজে শুক্রবার সন্ধ্যায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের প্রশিক্ষণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে ডাক, টেলি যোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার এ কথা বলেন।

এসময় মোস্তফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব বক্তব্য দেন মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের একান্ত সচিব সাজ্জাদুল হাসান।

এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ুর রহমান খান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আব্দুল বাতেন, হাই-টেক আইটি পার্কের প্রকল্প পরিচালক গৌরী শংকর ভট্টাযার্য, প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম।

এদিকে ৪ শত শিক্ষার্থীকে প্রথমধাপে অস্থায়ীভাবে জেলা শহরের আবু আব্বাছ কলেজ, দত্ত উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *