ঢাকা বার এসোসিয়েশন -এর নির্বাচনে ভোটগ্রহণের আজ দ্বিতীয়দিন

সাইয়্যদ মো: রবিন

ঢাকা, লিগ্যাল ডেস্ক : এশিয়ার বৃহত্তম বার খ্যাত ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০১৯-২০২০ মেয়াদের নির্বাচনের টানা দুই দিনব্যাপী ভোটগ্রহণের আজ দ্বিতীয়দিন।
বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে গতকাল সকালে ৯টায় এ ভোটগ্রহণ শুরু হয়। গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মাঝে ১ ঘণ্টা বিরতি দিয়ে এ ভোটগ্রহণ চলবে। এবারে ভোটাধিকার প্রয়োগ করবেন ১৭ হাজার ৮৯৭ জন আইনজীবী। এ নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা বারের সাবেক সভাপতি মোখলেছুর রহমান বাদল।

দুইদিন ভোটগ্রহণ শেষে গণনা ও ফল ঘোষণা করা হবে। বিগত বছরগুলোর নির্বাচনে দেখা গেছে এখানে প্যানেলভিত্তিক নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। একটি সাদা প্যানেল অপরটি নীল প্যানেল। আওয়ামী লীগ নেতৃত্বাধীন বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ ও সমমনাদের সমর্থনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিতদের হচ্ছে সাদা প্যানেল। অপরদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সমমনাদের সমর্থনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল।

এবার মোট মোট ২৭ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৫৪ জন প্রার্থী। সাদা প্যানেলে নেতৃত্বে রয়েছেন সভাপতি পদে গাজী মো. শাহ আলম এবং সম্পাদক পদে মো. আসাদুজ্জামান খান (রচি)।
নীল প্যানেলে সভাপতি পদে মো. ইকবাল হোসেন এবং সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন।