ঢাকা বিশ্ববিদ্যালয় একটি রাষ্ট্রের জন্ম দিয়েছে : উপাচার্য

ঢাকা, লিগ্যালভয়েস টোয়েন্টি ফোর ডটকম, (নিউজ ডেস্ক) : ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) পৃথিবীর বুকে একটি অনন্য সাধারণ প্রতিষ্ঠান। এই বিশ্ববিদ্যালয় একটি রাষ্ট্রের জন্ম দিয়েছে। তোমরা মেধাবী শিক্ষার্থী হিসেবে এই বিশ্ববিদ্যালয়ে পদার্পণ করেছো।
আজ ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিজ্ঞান ও চারুকলা অনুষদের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ঢাবি মূল্যবোধ তৈরির একটা জায়গা। আর একজন ভালো মানুষ হওয়ার জন্য মূল্যবোধ, উদার নৈতিক দৃষ্টিভঙ্গি থাকাটা অত্যন্ত জরুরি। এই বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধ শিক্ষার্থীদের মধ্যে প্রবেশ করে এবং পরবর্তী জীবনে শিক্ষার্থীদের মাঝে সেই দৃষ্টিভঙ্গির প্রকাশ পায়।
উপাচার্য আরও বলেন, “তোমরা নতুন পরিবেশে এসেছো। চলার পথে তোমরা বিভিন্ন ধরনের নেতিবাচক পরিস্থিতির সম্মুখীন হতে পার। সেক্ষেত্রে কোন ধরনের হতাশা, বিষণ্যতা, বিদ্রুপ, অপমান যেন তোমাদের মেধাকে নষ্ট করতে না পারে, সেই বিষয়ে তোমাদের যতœশীল হতে হবে।”
বিশ্ববিদ্যালয়ের ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দফতরের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক মেহ্জাবীন হক। এতে আরো রাখেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ এবং চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন।
এসময় বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণসহ বিপুল সংখ্যক শিক্ষক ও নবীন শিক্ষার্থী উপস্থিত ছিলেন

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *