দুদক কর্মকর্তা পরিচয়ে ঘুষ নেয়ার সময় হাতে-নাতে প্রতারক গ্রেফতার

ঢাকা, লিগ্যালভয়েস ডেস্ক : দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তা পরিচয় দিয়ে হুমকি-ধামকি দিয়ে ঘুষ গ্রহণের সময় হাতে-নাতে এক প্রতারককে গ্রেফতার করেছে প্রতিষ্ঠানটির প্রকৃত কর্মকর্তারা। বৃহস্পতিবার বিকেলে দুদকের গোয়েন্দা ইউনিটের একটি বিশেষ টিম তাদের রাজধানীর একটি রেস্টুরেন্ট থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতার ওই যুবকের নাম হাসান মুন্না ওরফে রফিক (২৪)।

দুদক সুত্রে জানা গেছে, ওই যুবক নিজেকে দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব ভট্টাচার্য এর পিএ রফিক পরিচয় দিয়ে নারায়ণগঞ্জের বিআইডব্লিউটি নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলীকে ফোন করেন। তার (রফিকের) কাছে গুলজার আলীর অনেক তথ্য, অডিও-ভিডিও রয়েছে জানিয়ে তাকে দেখা করতে বলেন।

পরবর্তীতে তিনি ২ লাখ টাকা ঘুষ দাবি করে মোবাইলে মেসেজ প্রদান করেন। শুধু তাই নয় রফিক প্রতিদিনই মোবাইল ফোনে কল করে ভয়ভীতি প্রদর্শন করেন এবং তার ফোন না ধরলে বিভিন্ন ধরনের মেসেজ পাঠিয়ে মান-সম্মান হানি করবে মর্মে ভয়ভীতি প্রদর্শন করেন।

এমন অভিযোগ পেয়ে দুদকের গোয়েন্দা ইউনিটের পরিচালক মীর মো. জয়নুল আবেদীনের সার্বিক তত্ত্বাবধানে উপপরিচালক এস এম এম আখতার হামিদ ভুঞা-এর নেতৃত্বে কমিশনের ৪ সদস্যের একটি বিশেষ টিম গঠন করে। টিমের পরিকল্পনা অনুযায়ী রাজধানীর নয়াপল্টনে একটি রেস্টুরেন্টে ফাঁদ পাতেন। এসময় কথা অনুযায়ী তার দাবিকৃত ঘুষের টাকা নিতে এলে অভিযান চালিয়ে ভুয়া দুদক কর্মকর্তা হাসান মুন্না ওরফে রফিককে (২৪) গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত প্রতারকের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান দুদক কর্মকর্তা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *