পঞ্চমবারের মত অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদাল

সিডনি, লিগ্যালভয়েস : পঞ্চমবারের মত অস্ট্রেলিয়ান ওপেন টেনিসের ফাইনালে উঠেছেন স্পেনের টেনিস তারকা রাফায়াল নাদাল। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে পুরুষ এককের ফাইনাল নিশ্চিত করেছেন তিনি। ১৪তম বাছাই গ্রিসের স্টিফানোস তিসতিসপাসকে সরাসরি সেটে হারিয়েছেন নাদাল।
অস্ট্রেলিয়ান ওপেন নাদলের জন্য ‘অপয়া’। কারণ এই টুর্নামেন্টের শিরোপা মাত্র একবার জিতেছেন তিনি। তাও ২০০৯ সালে। তাই শিরোপা জয়ের বন্ধ্যাত্ব ঘোচানোই প্রধান লক্ষ্য নাদালের। সেই লক্ষ্যের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে নাদাল।
এবারের আসরে সেমিফাইনালে নাদাল প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন তিসতিসপাসকে। ২০ বছর বয়সী তিসতিসপাসকে হারাতে মোটেও বেগ পেতে হয়নি নাদালকে। এক ঘন্টা ৪৬ মিনিট সময় ব্যয় করে ৬-২, ৬-৪ ও ৬-০ গেমে সেমির ম্যাচ জিতে নেন নাদাল।
ফাইনালে নাদালের প্রতিপক্ষ হবেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ ও অবাছাই ফ্রান্সের লুকাস পৌলির মধ্যকার অন্য সেমির জয়ী খেলোয়াড়। জকোভিচ-পৌলি মুখোমুখি হবেন শুক্রবার। আর ফাইনালে হবে রবিবার।
ম্যাচ জয়ের পর নাদাল বলেন, ‘দুর্দান্ত একটি ম্যাচ ছিলো। প্রত্যকদিনই আমি ভালো খেলছি। নিজের খেলায় আমি খুবই সন্তুষ্ট। আশ করছি ফাইনালে আরও বেশি ভালো খেলতে পারবো। তবে এখানে যে খেলতে পারবো সেটি ভাবতে পারিনি। তবে এখন এখানে নিজেকে দেখতে পেরে খুবই ভালো লাগছে।’
সেমি থেকে বিদায় নিশ্চিত হওয়ায় বেশ হতাশ তিসতিসপাস। এবারই প্রথমবার কোন গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে উঠেও স্বপ্ন হয়নি বলে হতাশ তিনি, ‘এবার সেমিফাইনালে উঠে নিজের মধ্যে স্বপ্ন বুনেছিলাম। কিন্তু খুবই হতাশ হতে হলো। এভাবে সেমি থেকে বিদায় হওয়ায়। তবে এই অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে দিবে

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *