বিশ্বায়নের এই যুগে উৎপাদিত পণ্যের গুণগতমানের দিকে খুবই গুরুত্ব দিতে হবে: কামরুন নাহার, সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়

ঢাকা, ২৭ জানুয়ারি ২০১৯, স্টাফ রিপোর্টার লিগ্যালভয়েস নিউজ : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার বলেছেন বিশ্বায়ানের এই যুগে উন্নয়ন কার্যক্রম সম্পাদনের ক্ষেত্রে গুনগত উৎকর্ষ সাধনের দিকে ও গুরুত্ব দিতে হবে। তা নাহলে উন্নয়ন কার্যক্রম টেকসই হবে না। তিনি আজ সকালে রাজধানীর বেইলী রোডে জাতীয় মহিলা সংস্থায় জাতীয় মহিলাসংস্থা কর্তৃক বাস্তবায়িত ‘নগর ভিত্তিক প্রান্তিক মহিলাদের উন্নয়ন সাধন প্রকল্পের’ আয়োজনে ৩ দিন ব্যাপি শীতকালীন পিঠা উৎসবের উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মেলা চলবে ২৯ জানুয়ারি ২০১৯ তারিখ রাত পর্যন্ত। মেলায় বিভিন্ন রকমের পিঠার পাশাপাশি হস্তশিল্পের ও প্রদর্শনী হবে। উল্লেখ্য নারীর অর্থনৈতিক ক্ষমতানে জাতীয় মহিলা সংস্থার নগর ভিত্তিক প্রান্তিক মহিলাদের উন্নয়ন সাধন প্রকল্পের মাধ্যমে বিভিন্ন রকম প্রশিক্ষনের ব্যবস্থা করে। এই প্রশিক্ষনের মাধ্যমে নতুন নতুন উদ্যোক্তা তৈরী করা হয়। উদ্যোক্তাদের উৎপাদিত পন্যের গুনগত মানের দিকে খেয়াল রাখার প্রতি সচিব গুরুত্বারোপ করেন। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এ্যাডভোকেট,জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, তথ্য আপা প্রকল্পের পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব মীনা পারভীন এবং নগর ভিত্তিক প্রান্তিক মহিলাদের উন্নয়ন সাধন প্রকল্পের পরিচালক নুরুন্নাহার হেনা প্রমুখ। তাছাড়া পরিবারের মধ্যে নারী ও শিশু অধিকার বিষয়ে সচেতনতা ও নারী নির্যাতন বন্ধে সচেতনতা তৈরীর লক্ষ্যে সচেতন পরিবার নামক প্রকল্প গ্রহন করার জন্য জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব।