বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ যুব দলের কাছে পাত্তাই পেল না সফরকারী ইংলিশ যুবারা

খেলা প্রতিবেদক : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ যুব দলের কাছে পাত্তাই পেল না সফরকারী ইংলিশ যুবারা। গতকাল একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে সফরকারীদের ৭ উইকেটে হারিয়ে সিরিজ জিতেছে পারভেজ-আকবররা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। স্বাগতিক দুই বোলার তানজীম হাসান সাকিব ও শামিম হোসেনের বোলিং তোপে ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। পঞ্চম উইকেট জুটিতে জর্জ হিল ও লুইস গোল্ডসোয়ার্থির ব্যাটে চাপ সামলে লড়াইয়ে ফেরে ইংলিশ যুবারা। দুজনের ৪৬ রানের জুটি একপর্যায়ে বড় সংগ্রহের আশা দেখায় সফরকারীদের। ইনিংসের ১৪তম ওভারে আক্রমণে এসে জর্জকে সাজঘরে ফিরিয়ে এ স্বপ্নে বাদ সাধেন রাকিবুল হাসান। আউট হওয়ার আগে ইংলিশদের পক্ষে ৩৫ বলে সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলেন জর্জ। ৩ চার ও ১ ছক্কায় এ রান সংগ্রহ করেন তিনি। শেষ পর্যন্ত লোয়ার-অর্ডারের ব্যাটসম্যানদের দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২০ রান তুলতে সক্ষম হয় ইংলিশ যুবারা।

টাইগার যুবাদের পক্ষে বল হাতে ৪ ওভারে ৩০ রান খরচায় ৪টি উইকেট নেন তানজীম। শামিম, রাকিবুল ও মৃত্যুঞ্জয় প্রত্যেকেই নেন ১টি করে উইকেট।

ইংলিশদের দেয়া ১২১ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় বাংলাদেশ। দুই ওপেনার তানজিদ হাসান ও মাহমুদুল হাসানের উদ্বোধনী জুটিতে আসে ৫০ রান। তানজিদ ব্যক্তিগত ২৮ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে মাহমুদুলের সঙ্গে যোগ দেন পারভেজ হোসেন। দুজনে মিলে ৪৬ রান যোগ করে দলকে জয়ের ভিত গড়ে দেন। অর্ধশতক থেকে ৬ রান দূরে থাকতে মাহমুদুল আউট হলে ভাঙে দুজনের মধ্যকার জুটিটি। এরপর আউট হন ৩৩ রান করা পারভেজ। চতুর্থ উইকেট জুটিতে অসমাপ্ত কাজ সম্পন্ন করেন অধিনায়ক আকবর আলি ও শামীম হোসেন। ৭ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে স্বাগতিকরা। ম্যাচসেরা পুরস্কার পেয়েছেন তানজীম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *