মালয়েশিয়ার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নকে বাংলাদেশ সর্বোচ্চ অগ্রাধিকার দেয় : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ সব সময়ই মালয়েশিয়ার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে।


ঢাকায় মালয়েশিয়ার হাইকমিশনার মাদাম নূর আশিকিন বিনতি মোহদ তাইব আজ মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিনি একথা বলেন।
বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন সাংবাদিকদের জানান, বৈঠকে মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক চমৎকার এবং এই সম্পর্ক পর্যায়ক্রমে সম্প্রসারিত হচ্ছে।


মালয়েশিয়াকে বাংলাদেশের একটি উন্নয়ন অংশীদার হিসেবে উল্লেখ করে আবদুল হামিদ ওষুধ, পাট ও পাটজাত পণ্য এবং চামড়াসহ বিশ্বমানের বিভিন্ন বাংলাদেশী সামগ্রী আমদানি বৃদ্ধির লক্ষ্যে আরও উদ্যোগ নেয়ার জন্য মালয়েশিয়া সরকারের প্রতি আহবান জানান।


রাষ্ট্রপতি আগামি দিনগুলোতে বন্ধুপ্রতিম দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সম্ভাবনা কাজে লাগানোর উপর গূরুত্বারোপ করেন।
তিনি অবকাঠামো এবং খনিজসম্পদ খাতে বিনিয়োগ বৃদ্ধির প্রতিও গুরুত্বারোপ করেন।
বাংলাদেশে সাফল্যের সঙ্গে তার দায়িত্ব পালন করায় বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, এদেশে তার (হাইকমিশনার) দায়িত্ব পালনকালে বাংলাদেশ ও মালয়েশিয়ার জনগণের মধ্যে বাণিজ্য ও যোগাযোগ বৃদ্ধি পেয়েছে।


রাষ্ট্রপতি এবং বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিদায়ী হাইকমিশনার আশা প্রকাশ করেন, আগামী দিনগুলোতে দু’দেশের মধ্যে বিভিন্ন খাতে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি পাবে।
এসময় রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ এবং পররাষ্ট্র মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন