খুলনাকে হারিয়ে সেরা চারে ঢাকা ডায়নামাইটস।

ছয় ম্যাচে পাঁচ জয়ের পর টানা পাঁচ হারে বিপাকে পড়ে গিয়েছিল ঢাকা ডায়নামাইটস। গতকাল লিগ পর্বের শেষ ম্যাচে অপেক্ষাকৃত খর্বশক্তির খুলনা টাইটান্সকে ছয় উইকেট হারিয়ে চতুর্থ দল হিসেবে সেরা চারে জায়গা করে নিল সাকিব আল হাসানের দল।

যার ফলে বিপিএলের ষষ্ঠ আসরের প্লে-অফের লাইনআপটা চূড়ান্ত হয়ে গেছে। ১৬ পয়েন্ট করে থাকলেও রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট তালিকার শীর্ষে রংপুর রাইডার্স। দ্বিতীয় স্থানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় চিটাগং ভাইকিংস।

আগামীকাল এলিমিনেটর ম্যাচে চিটাগংয়ের বিরুদ্ধে খেলবে ঢাকা। ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। আর সন্ধ্যা সাড়ে ৬টায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা লড়বে রংপুরের বিপক্ষে। ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে এলিমিনেটরের জয়ী দল খেলবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের বিরুদ্ধে। ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বিপিএলের ফাইনাল।

পয়েন্ট তালিকার তলানীর জায়গায় আগেই স্থায়ী হয়েছিল খুলনা। তাদের সামনে সুযোগ ছিল গতকাল ঢাকাকে হারিয়ে জয়ে টুর্নামেন্ট শেষ করার। কিন্তু ম্যাচে মাহমুদউল্লাহর দলের পারফরম্যান্সে প্রতিদ্বন্দ্বিতা গড়ার কোনো লক্ষণই ছিল না। ব্যাটে-বলে তাদের আয়েশি ঢঙ নিয়ে অল্প-বিস্তর ফিঁসফাঁস হয়েছে স্টেডিয়াম জুড়ে। হারের বৃত্তে বন্দী থেকেই বিপিএল শেষ করলো খুলনা।

প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১২৩ রান তোলে খুলনা। ডেভিড উইজে ৩০, শান্ত ২৪, টেইলর ১৮, মাহমুদউল্লাহ ১৪, আল-আমিন ১২, তাইজুল ১২ রান করেন। ঢাকার পক্ষে সাকিব-রুবেল দুটি করে উইকেট নেন। জবাবে ১৪.৫ ওভারে চার উইকেটে ১২৪ রান তুলে ষষ্ঠ জয় পায় ঢাকা। উপুল থারাঙ্গা ৪২, নারিন ৩৫, নুরুল হাসান সোহান অপরাজিত ২৭, পোলার্ড অপরাজিত ৯ রান করেন। খুলনার পক্ষে মাহমুদউল্লাহ নেন দুটি উইকেট।