নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন ৮ ক্রিকেটার

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এখনো শেষ হয়নি। কিন্তু এর মাঝেই ভাবনায় এসে গেছে অপেক্ষমাণ নিউজিল্যান্ড সফর। যেখানে শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

সেই সিরিজ সামনে রেখে এরই মধ্যে বুধবার ঢাকা ছেড়ে গেছেন আট ক্রিকেটার। সঙ্গে ছিলেন কোচ স্টিভ রোডসও।

আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের মাটিতে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। অনেক আগে থেকেই বিসিবির পরিকল্পনা ছিল সফরে দলকে দুই ভাগে ভাগ করে পাঠানোর। সেই পরিকল্পনার অংশ হিসেবে যাদের দল বিপিএলের শেষ চারে খেলতে পারেনি তাদের নিয়ে আজ দুপুর ১২টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইট দেশ ছেড়েছে। এই বহরে আছেন মোট ৮ ক্রিকেটার।

প্রথম বহরের সঙ্গে উড়াল দিয়েছেন নিউজিল্যান্ড সফরের জন্য নিয়োগপ্রাপ্ত ম্যানেজার খালেদ মাসুদ পাইলট। ৮ ক্রিকেটার হচ্ছেন-মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, সাব্বির রহমান, নাঈম হাসান ও লিটন দাস।

এদিকে বিপিএলের পর্দা নামবে আগামী ৮ ফেব্রুয়ারি (শুক্রবার)। বিপিএল শেষ করে পরদিন রাতে মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবেন।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট খেলবে। ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে নেপিয়ারে। এরপর সিরিজের দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চে ১৬ ফেব্রুয়ারি ও তৃতীয় ওয়ানডে ২০ ফেব্রুয়ারি ডানেডিনে। ওয়ানডের পর টেস্ট সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি।

ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মো. সাউফউদ্দিন, নাঈম হাসান ও শফিউল ইসলাম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *