সরকার নড়িয়ার এক ইঞ্চি মাটিও পদ্মায় বিলীন হতে দেবেন না : এনামুল হক শামীম

শরীয়তপুর : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শরীয়তপুরের নড়িয়ার এক ইঞ্চি মাটিও পদ্মায় বিলীন হতে দেবেন না বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি।
আজ শুক্রবার দুপুরে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীর ডান তীর রক্ষা বাঁধ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে তিনি সংবাদিকদের একথা জানান।
নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন সিকদার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, শেখ হাসিনা মানবতার জননী। তিনি মানুষের কল্যাণে জীবনের সবকিছু উৎসর্গ করেছেন। শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ভাঙ্গনরোধে নদীর ডান তীর রক্ষায় প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা রয়েছে জানিয়ে তিনি আরও বলেন, নড়িয়ার এক ইঞ্চি মাটিও যাতে পদ্মায় আর বিলীন না হতে পারে সেজন্য জন্য যা যা করা দরকার সে ব্যাপারে তিনি (প্রধানমন্ত্রী) সর্বাত্মক সহযোগিতা করবেন।
তিনি বলেন, আগামী এপ্রিল মাসের মধ্যে পদ্মা নদীর ডানতীর রক্ষা বাঁধে নড়িয়া ও জাজিরা এলাকায় ১৮ থেকে ২০ লাখ জিও ব্যাগ ফেলে লক্ষ্যমাত্রা পূরণ করা হবে।
তিনি বলেন, কয়েক দিনের মধ্যে ড্রেজার মেশিনের মাধ্যমে কাজ শুরু হবে। ইতোমধ্যে ব্লক নির্মাণের কাজ শুরু হয়েছে।
এনামুল হক শামীম বলেন, বর্ষার আগেই যাতে ভাঙ্গন রোধ করা যায় সে ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। বাঁধ রক্ষা এই প্রকল্পের কাজে যাতে কোন গাফলতি না হয় সেজন্য ইতোমধ্যে নির্দেশ দেয়া হয়েছে।