রাজধানীতে শুরু হলো ৩ দিনব্যাপী ‘ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো ২০১৯’

ঢাকা লিগ্যাল ডেস্ক : বিশ্ববাসীর কাছে বাংলাদেশের খাবার তুলে ধরতে আজ থেকে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে শুরু হলো তিন দিনব্যাপী ‘ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো ২০১৯’।
প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতার উজ জামান খান কবির, ইন্টারন্যাশনাল হসপিটালিটি অ্যাসোসিয়েশনের সভাপতি এইচ এম হাকিম আলী, রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি ও এফবিসিসিআই পরিচালক খন্দকার রুহুল আমিন ও ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ পারভেজ এ চৌধুরী।
প্রদর্শর্নীতে বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া, মেসিডোনিয়া, থাইল্যান্ড, চীন, ইতালি এবং স্পেন থেকে ৭টি দেশের এক্সিবিটর, ১৫০টি ব্র্যান্ড, ২০০ জন আন্তর্জাতিক প্রতিনিধি এবং ৫০ জন হোস্টেড বায়ার অংশ নিচ্ছে।
দেশের পর্যটন শিল্পকে ভিন্ন মাত্রা দিতে বাংলাদেশ পর্যটন করপোরেশনের তত্ত্বাবধানে প্রথমবারের মত এ ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো’র আয়োজনে করেছে ইন্টারন্যাশনাল হসপিটালিটি অ্যাসোসিয়েশন (বিহা) এবং ওয়েম বাংলাদেশ লিমিটেড।
উদ্বোধনী অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, “শুধু ঢাকাই বাংলাদেশ নয় – বাংলাদেশের অন্যান্য এলাকা নিয়েও আমাদের ভাবতে হবে। পর্যটন শিল্প বিকাশের জন্য চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের অন্যান্য জেলায়ও এই ধরনের কাজ করে যেতে হবে”।