জেএমআই-এ ১৮২ কোটি টাকা বিনিয়োগ করছে জাপানের নিপ্রো

জাপানের নিপ্রো করপোরেশনের ১৮২ কোটি ১৫ লাখ টাকার বিনিয়োগ প্রস্তাব অনুমোদন করেছেন জেএমআই সিরিঞ্জেস ও মেডিকেল ডিভাইসেস লিমিটেডের শেয়ারহোল্ডাররা।

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানিটির ৯ম বিশেষ সাধারণ সভায় উপস্থিত শেয়ারহোল্ডাররা এই প্রস্তাবটি অনুমোদন করেন। সভায় নিপ্রো করপোরেশনের কাছে ১ কোটি ১১ লাখ সাধারণ শেয়ার ১৬৪.১০ টাকা প্রতি শেয়ারের মূল্য হিসেবে মোট ১৮২ কোটি ১৫ লাখ টাকার শেয়ার নতুনভাবে ইস্যু করে বিক্রয়ের সিদ্ধান্ত হয়েছে। আইনানুযায়ী বাংলাদেশ সিকিউরিটিজ ও একচেঞ্জ কমিশন ও অন্যান্য কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে কোম্পানির পরিশোধিত মূলধন বৃদ্ধি হবে। নতুনভাবে ইস্যুকৃত শেয়ারসহ মোট পরিশোধিত শেয়ার সংখ্যা হবে ২ কোটি ২১ লাখ টাকা এবং পরিশোধিত মুলধন হবে ২২ কোটি ২১ লাখ টাকা।

নিপ্রো করপোরেশন থেকে প্রস্তাবিত মূল্য হিসেবে ১৬৪ টাকা ১০ পয়সা প্রতি শেয়ার ধার্য করা হয়েছে। ১০ টাকা অভিহিত মূল্য বাদ দিয়ে অতিরিক্ত ১৫৪ টাকা ১০ পয়সা প্রতি শেয়ার প্রিমিয়াম হিসেবে থাকবে এবং মোট ইক্যুয়িটির সাথে যোগ হবে। উক্ত টাকা কোম্পানির স্থায়ী অবকাঠামো, মেশিনারিজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মুলধন এবং শেয়ার ইস্যু বাবদ খরচ মেটানো হবে।

জাপানের নিপ্রো করপোরেশন একটি বিখ্যাত আন্তর্জাতিক ব্যবসায়ী গ্রুপ যারা বিশ্বের ৫৭টি দেশে ঔষধ, মেডিকেল ইকুইপমেন্ট এবং ইনোভেটিভ মেডিকেল ও সার্জিক্যাল ডিভাইস উৎপাদনকারী ও বাজারজাতকারী প্রতিষ্ঠান। বর্তমানে তাদের ৯১টি প্রতিষ্ঠান সারা বিশ্বে সুনামের সাথে ব্যবসা করছে।

সাধারণ সভায় জেএমআই সিরিঞ্জেস ও মেডিকেল ডিভাইসেস লিমিটেডের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. আব্দুর রাজ্জাক শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি তার বক্তব্যে বলেন, এই প্রতিষ্ঠান আমাদের কাছে সন্তানতুল্য। ভবিষ্যত প্রজন্মের জন্য আমরা কাজ করে যেতে চাই। নিপ্রো করপোরেশনের সাথে আমাদের দীর্ঘ ছয় বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে।

তিনি আশা ব্যক্ত করে বলেন, বৈদেশিক বিনিয়োগের ফলে সরকার যেমন লাভবান হবে তেমনি প্রযুক্তিগত সহায়তা পেয়ে আমরা আরও বেশি গুণগত মানসম্পন্ন পন্য উৎপাদন করতে পারবো। বিশ্বের অনেক দেশে আমাদের পণ্য রফতানির সুযোগ পাবো।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেএমআই সিরিঞ্জেস ও মেডিকেল ডিভাইসেস লিমিটেডের চেয়ারম্যান জাবেদ ইকবাল পাঠান ও অন্যান্য কর্মকর্তা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *