নীলফামারীতে ২ হাজার ২২৫টি নলকূপ স্থাপনের কাজ চলছে

নীলফামারী প্রতিনিধি
নিলফামারী জেলার ছয় উপজেলায় বিশুদ্ধ পানি সরবরাহে ২ হাজার ২২৫টি নলকূপ ও তারা পাম্প স্থাপনের কাজ শুরু হয়েছে। এর মধ্যে ১ হাজার ৯৬৫৬টি নলকূপ ও ৮৬টি তারা পাম্প রয়েছে। এছাড়াও রেইন ওয়াটার হারভেটিং রয়েছে ১৫৪টি।

জেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তর সূত্র জানায়, ডোমারে নলকূপ ২৬২টি রেইন ওয়াটার হারভেটিং ২৩টি, ডিমলায় নলকূপ ৫৩৮, রেইন ওয়াটার হারভেটিং ১৬টি, নীলফামারী সদরে নলকূপ ৫২৬, রেইন ওয়াটার হারভেটিং ৪৪টি, কিশোরগঞ্জে নলকূপ ৫৩১, রেইন ওয়াটার হারভেটিং ৪০টি, জলঢাকায় নলকূপ ২৬৮, রেইন ওয়াটার হারভেটিং ১৭টি, সৈয়দপুরে নলকূপ ১০০, রেইন ওয়াটার হারভেটিং ১৪ এবং তারাপাম্প ৮৬টি রয়েছে।
জেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মাহমুদ আলম এসব তথ্য নিশ্চিত করে বলেন, বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে গত বছরের আগস্ট মাসের ২ তারিখে এসব নলকূপ ও তারাপাম্প স্থাপনের কাজ শুরু হয়েছে।
প্রতিটি নলকূপের জন্য ২৪ হাজার, তারা পাম্প ৪৮ হাজার এবং রেইন ওয়াটার হারভেটিং ৪২ হাজার টাকা করে বরাদ্দ আছে। এসব প্রকল্প বাস্তবায়নে সৈয়দপুর, ডোমার, ডিমলা, জলঢাকা উপজেলায় ঠিকাদারী প্রতিষ্ঠান আচল ট্রেডার্স এবং কিশোরগঞ্জ ও সদর উপজেলায় ওবায়দুর রহমান চুক্তিবদ্ধ হয়েছেন।