১০ পদাতিক ডিভিশনের ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করেছেন সেনাবাহিনী প্রধান

জিল্লুর রহমান

নবগঠিত কক্সবাজারের রামু সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার আরেকটি ধাপ হিসেবে ১০ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তারা এই ৫ টি ইউনিটের পতাকা উত্তোলন করেন।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান সকলকে উর্দ্ধতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ¡াস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃংখল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে উঠার নির্দেশ দেন।

সেই সাথে পেশাদারিত্বের ঈপ্সিত মান অর্জনের মাধ্যমে আভ্যন্তরীণ ও বাহ্যিক যে কোন হুমকি মোকাবেলায় সদা প্রস্তÍুত থাকারও নির্দেশ প্রদান করেন তিনি।

এর অগে, সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী তাকে অভ্যর্থনা জানান। এরপর প্যারেড কমান্ডার মেজর ফয়সাল আমির মোহাম্মদ তারেকের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করে।

১০ পদাতিক ডিভিশনের ৫টি নবগঠিত ইউনিটের যাত্রার মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হলো।
বাংলাদেশের পর্যটন নগরী কক্সবাজার জেলার রামুতে ২০১৪ সালে ১০ পদাতিক ডিভিশন প্রতিষ্ঠিত হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *