নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে আত্মঘাতী পথ বেছে নিলো বিএনপি : ওবায়দুল কাদের

গাজীপুর, লিগ্যালভয়েস : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে আরো সংকুচিত হওয়ার মত একটি আত্মঘাতী পথ বেছে নিয়েছে।
তিনি বলেন, জাতীয় নির্বাচনে মহাপরাজয়ের পর বিএনপি এখন মহাবিপর্যয়ে পড়েছে। তারা রাজনীতির মহাদুর্যোগে পতিত হয়েছে।’
সেতুমন্ত্রী কাদের আরো বলেন, পথিক যেমন পথ হারিয়ে দিশাহীন হয়ে যায়, তেমনি বিএনপিও নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হয়ে দিশাহীন হয়ে পড়েছে।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ সকালে গাজীপুরের কোনাবাড়ীতে নির্মাণাধীন উড়ালসেতুর সার্বিক পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির অংশ না নেয়ার বিষয়ের সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, নির্বাচনে আসা না আসা তাদের সিদ্ধান্তের ব্যাপার। কিন্তু নির্বাচনে অংশ গ্রহণ না করার পরিণতি অচিরেই তাদের ভোগ করতে হবে।
চন্দ্রা ও কোনাবাড়ি ফ্লাইওভারের কাজ আগামী এপ্রিল মাসের মধ্যে শেষ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়ে সেতুমন্ত্রী কাদের বলেন, আগামী রমজান মাসের আগে জয়দেবপুর থেকে এলেঙ্গা পর্যন্ত সড়কে আর কোনও সমস্যা থাকবে না, যানচলাচল স্বাভাবিক হবে।
তিনি বলেন, ইতোমধ্যে টাঙ্গাইলের এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ফোরলেনের রাস্তার কাজের আমরা চুক্তি করেছি। এতে প্রায় ১২ হাজার কোটি টাকার মতো বরাদ্দ হয়েছে। সাসেক-২ (সাউথ এশিয়া সাব রিজিওনাল ইকোনমিক কো-অপারেশন) প্রজেক্টের একটি চুক্তি করেছি।
এ বিষয়ে তিনি আরো বলেন, এরপর সাসেক-৩ আসবে পঞ্চগড় থেকে বর্ডারের বুড়িমারী পর্যন্ত ফোরলেনের কাজ। এতে গাজীপুরের জয়দেবপুর থেকে গোটা উত্তরাঞ্চল ফোর লেনের আওতায় চলে আসবে বলে তিনি জানান।
সেতুমন্ত্রী কাদের বলেন, ইতোমধ্যে কালিয়াকৈরের লতিফপুর ও টাঙ্গাইলের ধেরুয়া রেলওভার ব্রিজের কাজ শেষ হয়েছে। কোনাবাড়ি, চন্দ্রা ফ্লাইওভার ব্রিজ এবং লতিফপুর ও ধেরুয়া রেলওয়ে ওভার ব্রিজগুলো আগামী রোজার আগে যানচলাচলের জন্য খুলে দেয়া সম্ভব হবে।
এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজাদ মিয়া, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সাসেক প্রকল্পের পরিচালক ইছহাক প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ পরিদর্শনে যান।