ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে।

ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে। কামরুন নাহার সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব কামরুন নাহার বলেছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়কর্তৃক বাস্তবায়িত ইনফো লেডী বা তথ্য আপা প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগের মধ্যে ডিজিটাল বাংলাদেশ ও নারীর ক্ষমতায়ণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তথ্য আপা প্রকল্পের মাধ্যমেপ্রধানমন্ত্রীর এই সকল স্বপ্ন বাস্তবায়ন করা হবে। এই প্রকল্প বাস্তবায়নে সকলকে স্বচেষ্ট থাকতে হবে।

তিনি আজ সকালে রাজিধানীর আগারগাঁয়ে স্থানীয় সরকার ইন্সটিটিউটে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রনালয় কর্তৃক বাস্তবায়িত ইনফো লেডী বা তথ্য আপা প্রকল্পের নবনিযুক্ত উপজেলা তথ্য সেবা কর্মকর্তাদের ১৫ দিন ব্যপী প্রশিক্ষনের উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায়এ কথা বলেন।

স্থানীয় সরকার ইন্সটিটিউটের পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব মোঃ গোলাম ইয়াহিয়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, তথ্য আপাঃডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব মীনা পারভীন প্রমুখ। মীনা পারভীন বলেন ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের তথ্য সেবা প্রদান করা হবে। এই লক্ষে দেশের ৪৯০ টি উপজেলায় তথ্য সেবা কেন্দ্র চালুকরা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন তথ্য সেবা কর্মকর্তা ও দুই জন তথ্য সেবা সহকারী নিয়োগ দেয়া হয়েছে। এ সকল তথ্য সেবা কর্মকর্তাগণ উপজেলা তথ্য সেবা কেন্দ্রে ও বাড়িবাড়ি গিয়ে তথ্য সেবা প্রদান করবেন।