আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নিরাপত্তার নিশ্চিত করা হবে : ডিজি র‌্যাব

ঢাকা, লিগ্যাল ডেস্ক : একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন উপলক্ষে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিরাপত্তা বলয় গড়ে তুলা হবে।


কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ সাংবাদিকদের এ কথা বলেন।
র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
র‌্যাব ডিজি বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরসহ সারাদেশের সংশ্লিষ্ট শহীদ মিনারগুলোতে নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব প্রস্তুত রয়েছে।


বেনজীর আহমেদ বলেন, একুশের রাতে সারাদেশের সর্বস্তরের মানুষ শহীদদের শ্রদ্ধা জানাবে। শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে শহীদদের শ্রদ্ধা জানানো এবং কেন্দ্রীয় শহীদ মিনারের যাতায়াত নির্বিঘœ করতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করবে র‌্যাব।
তিনি বলেন, র‌্যাবের ফুট পেট্রোল, মোবাইল পেট্রোল, অবজারভেশন পোস্ট ও সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা দায়িত্ব পালন করবে। শহীদ মিনার ও পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা জুড়ে র‌্যাবের নিরাপত্তা বলয় থাকবে। ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে একুশের দুপুর পর্যন্ত নিরাপত্তা বলবৎ থাকবে। প্রয়োজন বোধে সেটা আরও বৃদ্ধি করা হবে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, নিরাপত্তাজনিত কোনও শঙ্কা নেই। সম্ভাব্য সকল ধরনের ঝুঁকি বিবেচনায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।
অপর এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, আমরা জঙ্গিদের থেকে দৃষ্টি সরাইনি। প্রতি মুহূর্তে জঙ্গিদের নজরে রাখা হয়েছে। ইতোমধ্যে শহীদ মিনার ও বিশ্ববিদ্যালয় এলাকায় র‌্যাবের গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *